সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পর্তুগালে বাংলাদেশি মেলা

full_454387098_1468833130প্রবাস ডেস্ক: পর্তুগালের রাজধানী লিসবনে মার্তিম মনিজ এলাকায় লিসবন সিটি কর্পোরেশনের সহয়তায় অনুষ্ঠিত হল বাংলাদেশি মেলা। মেলা দুটি পর্বে বিভক্ত ছিল। প্রথম পর্বে বাংলাদেশি দ্বারা পরিচালিত রেস্টুরেন্ট গুলো প্রদর্শন করে দেশীয় স্বাদের বিভিন্ন রকমারি খাবার, সবগুলো রেস্টুরেন্ট এর মধ্যে ভিন্নতা দেখা গেছে। দ্বিতীয় পর্বে ছিল বাংলাদেশি পোশাক শিল্পের ফ্যাশন শো।

মেলায় অংশ নেওয়া উল্লেখযোগ্য রেস্টুরেন্ট গুলো ছিল রাঁধুনি রেস্টুরেন্ট, স্পাইসি রেস্টুরেন্ট, শাহজালাল রেস্টুরেন্ট, ঘরোয়া রেস্টুরেন্ট, ঢাকা রেস্টুরেন্ট, ফুড ভিলেজ রেস্টুরেন্ট, বেঙ্গল রেস্টুরেন্ট, ধানসিঁড়ি রেস্টুরেন্ট। বাংলাদেশি খাবার পরিবেশনের ক্ষেত্রে দেখা গেছে রকমারি পিঠা, চানাচুর মুড়ি ভর্তা, মোগলায় পরোটা এবং বিরিয়ানি। অনুষ্ঠানের শেষের দিকে শাহজালাল রেস্টুরেন্টের পক্ষ থেকে মেলায় আগত অতিথিবৃন্দ নিয়ে বাংলা গানের ওপেন কনসার্টের আয়োজন হয়। এতে প্রবাসী বাংলাদেশিদের সাথে পর্তুগিজদের স্বতঃস্ফূর্ত আনন্দ করতে দেখা গেছে।

মেলার ২য় পর্বে ছিল ডিজাইনের শারমীন মৌ এর তত্ত্বাবধানে বাংলাদেশি পোশাক শিল্পের ফ্যাশন শো। যেখানে উপস্থিত ছিলেন ২৯টি দেশের মডেলরা যারা সকলেই মঞ্চে বাংলাদেশি পোশাকে সজ্জিত হয়ে উপস্থিত বিদেশীদের বাংলাদেশি পোশাক শিল্পকে পরিচয় করে দেন। এটা ছিল লিসবনে বাংলাদেশি পোশাক শিল্পের চতুর্থ বারের মত বাংলাদেশি পোশাকের ফ্যাশন শো।

ফ্যাশন শোতে লিসবনে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের নবনিযুক্ত প্রথম সচীব মৌসুমী রহমান কে দেখা যায়। পুরো অনুষ্ঠানটি সার্বিক সহযোগীতায় ছিলেন লিসবন ই.জি.ই.এ.সি, বাইরো ইন্টেনডেন্টে, জুনতা ফ্রেগেসিয়া আরোয়োস এবং লিসবন সিটি কর্পোরেশন। মেলা যেনো পরিণত ছিল পর্তুগালের ভিতর আরেকটি বাংলাদেশ।

মেলায় আগত সকলেই বলেন নিজ দেশকে প্রবাসে বিদেশী বন্ধুদের কাছে এইভাবে তুলে ধরে আবারো প্রবাসে বসবাসরত বাংলাদেশিরা প্রমাণ করলো তারা জীবিকার তাগিদে প্রবাসে থাকলেও নিজ দেশের সংস্কৃতিকে বিশ্বের বুকে তুলে ধরছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: