সর্বশেষ আপডেট : ৩৯ মিনিট ৪৭ সেকেন্ড আগে
শুক্রবার, ২৮ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘ইরাকে গেলাম’ বার্তা দিয়েই নিখোঁজ নজিবুল্লাহ

l.php_নিউজ ডেস্ক: সম্প্রতি আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর দেওয়া নিখোঁজ ১০ জনের মধ্যে আরেক যুবক নজিবুল্লাহ আনসারীও ‘আইএসে যোগদান’ করার আশঙ্কা সামনে এলো। প্রায় দেড় বছর আগে পরিবারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হলেও গত ১০ জুলাই ছেলের খোঁজ চেয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তার বাবা।

জিডিতে উল্লেখ করা হয়েছে, যোগাযোগ বিচ্ছিন্নের আগে ফেসবুকে তিনি তার ভাইকে বার্তা পাঠান। বার্তায় লেখা ছিল ‘আইএস, ইরাকে গেলাম’। এরপর থেকে সে পরিবারের সঙ্গে যোগাযোগ রাখেনি।

জিডি সূত্রে জানা যায়, নজিবুল্লাহ জন্ম ১৯৮৭ সালে। নগরীর হালিশহর ক্যান্টনমেন্ট স্কুলে তার শিক্ষাজীবন শুরু হয়। রাজশাহী ক্যাডেট কলেজ থেকে ২০০৫ সালে এসএসসি ও ২০০৭ সালে এইচএসসি পাশ করেন।

নগরীর ইপিজেড থানার ওসি আবুল কালাম আজাদ সংবাদমাধ্যমকে জানান, গত ১০ জুলাই নজিবুল্লাহ’র সন্ধান চেয়ে তার বাবা রফিকুল্লাহ আনসারী জিডি করেন। বিষয়টি তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে এসআই জাহেদুল্লাহ জামানকে।

নজিবুল্লাহ’র বাবা জিডিতে লিখেছেন, এইচএসসি পাস করার পর তার ছেলে মালয়েশিয়া মেরিন একাডেমিতে পড়তে যান। সেখানে থাকার সময়ই যুক্তরাষ্ট্রের একটি প্রতিষ্ঠান থেকে ‘বৃত্তি’ নিয়ে পড়ালেখা শেষ করে ২০১২ সালে মেরিন ইঞ্জিনিয়ার হিসেবে জাহাজে চাকরি নেয় নজিবুল্লাহ।

জিডিতে আরও উল্লেখ করা হয়েছে, গত বছরের জানুয়ারি মাসে নাজিবুল্লাহ তার ভাইয়ের ফেসবুকে এসএমএস করেছিল। ওই সময়ের পর থেকে তাদের মধ্যে আর কোনো যোগাযোগ ছিল না।

ছেলে নিখোঁজ হওয়ার পর রাষ্ট্রীয় একটি গোয়েন্দা সংস্থার এক কর্মকর্তা তার কাছ থেকে ছেলের পাসপোর্ট নম্বর সংগ্রহ করেন ও তার সন্ধান জানতে চায় বলেও জিডিতে উল্লেখ করা হয়েছে।

এ বছরের ৮ জুলাই টেলিভিশনে ছেলে নিখোঁজের সংবাদ ও ছবি দেখার পর রফিকুল্লাহ নিকটজনদের সঙ্গে আলোচনা করে থানায় জানানোর সিদ্ধান্ত নেন বলে জিডিতে উল্লেখ করেছেন।

রফিকুল্লাহর বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চককীর্তি ইউনিয়নের চকনাধরা গ্রামে হলেও চাকরির কারণে বাইরেই এত দিন কেটেছে। অবসরের পরেও চট্টগ্রামেই থাকছেন সপরিবারে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: