সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৩ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এবার রক্তাক্ত যুক্তরাষ্ট্র, বন্দুকধারির গুলিতে তিন পুলিশ নিহত

Reuters

অনলাইন প্রতিবেদক :: বাংলাদেশের সন্ত্রাসি হামলা, ফ্রান্সে হামলা, তুরস্কে সেনা অভূত্থান; পরপর ঘটনার মধ্য দিয়ে আলোচিত হচ্ছে বিশ্বের বিভিন্ন প্রান্তর। এবার তা গিয়ে লেগেছে যুক্তরাষ্ট্রে। বন্দুকধারির গুলিতে নিহত হয়েছে তিন পুলিশ কর্মকর্তা। যে যুক্তরাষ্ট্র বাংলাদেশে জঙ্গি হামলার পর সহযোগিতা দেয়ার কথা জানিয়েছে।

বিবিসির খবরে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের লুইজিয়ানা রাজ্যে পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণের এক ঘটনায় অন্তত তিন জন পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। ওই অঙ্গরাজ্যের রাজধানী ব্যাটন রুজের পুলিশ সদর দফতরের কাছেই এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, মুখ ঢাকা এক ব্যক্তিকে তারা নির্বিচারে গুলিবর্ষণ করতে দেখেছেন। গুলিতে বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন, যার মধ্যে কয়েকজনের অবস্থা সংকটজনক।

পুলিশ এর পর একজন বন্দুকধারীকে গুলি করে হত্যা করেছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিশ্চিত করা হয়েছে। আরো দু’জন বন্দুকধারীর খোঁজে এখন অনুসন্ধান শুরু হয়েছে ।

পুরো এলাকাটি ঘিরে রাখা হয়েছে। দু সপ্তাহ আগেই এই শহরে এ্যাল্টন স্টার্লিং নামে এক কৃষ্ণাঙ্গ ব্যক্তিকে পুলিশ ধরে মাটিতে ফেলে দেবার পর তাকে গুলি করে হত্যা করে।

এ ঘটনাকে কেন্দ্র করে সেখানে ব্যাপক উত্তেজনা তৈরি হয়। এর প্রতিবাদে ডালাস শহরে এক বিক্ষোভ চলার সময় একটি উঁচু ভবন থেকে পুলিশের ওপর ‘প্রতিশোধমূলকভাবে’ গুলি চালায় কৃষ্ণাঙ্গ এক সাবেক মার্কিন সেনা সদস্য, এতে পাঁচজন পুলিশ কর্মকর্তা এবং পরে ওই বন্দুকধারীও নিহত হয়।

সবশেষ এই ঘটনার পর ব্যাটন রুজের মেয়ার কিপ হোল্ডেন সবাইকে শান্ত থাকার এবং নিহতদের জন্য প্রার্থনা করার আহবান জানান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: