সর্বশেষ আপডেট : ৪০ মিনিট ১১ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৮ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বালাগঞ্জে ২৫ জুলাই পর্যন্ত সরকারের কাছে ধান বিক্রি করবে কৃষকরা

023301Pic-14শামীম আহমদ, বালাগঞ্জ::
বালাগঞ্জে সরকারী ভাবে ধান ক্রয়ের জন্য কৃষকদের প্রতি আহবান জানানো হয়েছে। ইতিমধ্যে ৬৫০ টনের লক্ষ্যমাত্রার মধ্যে সম্প্রতি ৩২৫ টন ধানের ক্রয় মজুদ করা হয়েছে। ৩১ জুলাই পর্যন্ত ধান সংগ্রহ করার কথা থাকলেও ২৫ জুলাইর মধ্যে স্থানীয় কৃষকদেরকে ধান সরবরাহ করার আহবান জানিয়ে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মনোরঞ্জন তারুকদার বলেন-কৃষকগন তাদের বিক্রয়যোগ্য ধানের নমুনা স্থানীয় সরকারী ক্রয় কেন্দ্রে নিয়ে আসতে হবে। তাতে ধানের নমুনা সরকারী নির্দেশনা মোতাবেক গ্রহন যোগ্য হলে ধান ক্রয় কেন্দ্রে সরবরাহ করতে পারবেন। ভেঁজা, কাঁচা ও তামাটে বর্ণের ধান ক্রয় করা হবে না।

কেবলমাত্র নিজ উপজেলায় ইস্যু করা কৃষি কার্ডধারী কৃষকরা সরকারী খাদ্য গুদামে ধান বিক্রয় করতে পারবেন। বালাগঞ্জ উপজেলা খ্যাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় থেকে এক বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে-অভ্যন্তরীন বোরো সংগ্রহ-২০১৬ মৌসুমে প্রকৃত কৃষকদের উৎপাদিত ধান উপজেলা সরকারী খাদ্য গুদামে সরাসরি ক্রয় করা হচ্ছে। ধান বিক্রয় করে ন্যায্য মূল্য প্রাপ্তির সুযোগ গ্রহন করে সরকারী খাদ্য শষ্যের মজুদ গঠনে সহায়তা করার বিষয়ে ও কৃষকদের প্রতি অনুরোদ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে-শুকনা, চিটামুক্ত, উজ্জল সোনালী বর্ণের ধান ক্রয় করা হবে। ধানের ক্রয় মূল্যের প্রতি কেজি ২৩ টাকা নির্ধারন করা হয়েছে। একজন কৃষক সর্ব নিম্ন এক বস্তায় ৪০ কেজি এবং সর্বোচ্ছ ৩ মেট্রিক টন ধান বিক্রয় করতে পারবেন। এতে কৃষকদের স্থানীয় কৃষি অফিস থেকে ইস্যুকৃত কৃষক তালিকায় নাম ও ব্যাংকে নিজস্ব একাউন্ট থাকতে হবে। বিক্রয়কৃত ধানের মূল্য সরাসরি কৃষকদের ব্যাংক একাউন্টে পরিশোধ করা হবে। কোন অবস্থায়ই তা নগদ প্রদান করা হবেনা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: