সর্বশেষ আপডেট : ১ মিনিট ২২ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পুরুষ থেকে নারীতে বদলে যাওয়া আলিয়া

147451_1নিউজ ডেস্ক: ছেলে হিসেবে লাহোরে বেড়ে ওঠা এক ব্যক্তি অবশেষে কোলনে নিজেকে নারী হিসেবে খুঁজে পেয়েছেন। যদিও তার পরিবার বিষয়টি মেনে নিয়েছে, তবে পাকিস্তানে সবার ভাগ্য এতটা সুপ্রসন্ন নয়।

স্কুলে যাওয়ার আগেই আলী রাজা বুঝেছিলেন তিনি আসলে একটি ভুল দেহে বড় হচ্ছেন। ছেলেদের সঙ্গে খেলাধুলা, দৌড়ঝাপ ঠিক তার পছন্দ হচ্ছিল না। বরং আগ্রহ ছিল পুতুল, অলংকার এবং মেক-আপ নিয়ে।

বলেন আলী রাজা বলেন, যখন পাঁচ বা ছ’বছর বয়স, মানে যখন সে কথা বলতে শেখেন, তখনি তিনি মাকে বলেছিলেন আচরণের এই ভিন্নতার কথা। তার মা বিষয়টি গুরুত্বের সঙ্গে নেননি।
আলি মনে করেছিলেন, বড় হলে সব ঠিক হয়ে যাবে এবং আমি পুরুষের মতোই আচরণ করবো

আলী সেদিনের কথা স্মরণ করে এখনো হাসেন। পুরুষ আলী রাজাকে তিনি বহু আগেই বিসর্জন দিয়েছেন। বর্তমানে লাহোর থেকে বহুদূরে জার্মানির কোলনে তার বাস, পড়ছেন পরিবেশ বিজ্ঞান নিয়ে। তিনি এখন প্রকাশ্যে নারী হিসেবেই বসবাস করেন। মেকআপ নেন, সবসময় শেভ করে থাকেন৷ এমনকি তার হাটাচলা, কথা বলা –সবই নারীর মতো।

শুধু তার দেহটাই এখনো পুরুষের রয়ে গেছে। তবে সেটাও খুব তাড়াতাড়ি পুরাপুরি বদলে ফেবতে চান রেজা। বর্তমানে নিজেকে আলিয়া পরিচয় দেয়া রেজা বলেন, ‘আমি ইতোমধ্যে হরমোন নিতে শুরু করেছি। এবং আশা করছি, আগামী দু’বছরের মধ্যে একটা অস্ত্রপচারও হয়ে যাবে। হাসিমুখেই এ কথা জানালেন আলিয়া। নিজের দেহটাকে পুরোপুরি নারী করে নিতে অধীর আগ্রহে অপেক্ষায় আছেন তিনি।

তবে নিজের নারী পরিচয়ের ব্যাপারটা পুরোপুরি তার পরিবারকে জানাতে বহুদিন ইতস্তত করেছেন আলিয়া। মনে করেছিলেন, মাকে জানালে মা হয়ত তাকে ত্যাজ্য করবেন। কিন্তু হয়েছে উল্টোটা। তার মা বিষয়টি মনে নিয়েছেন খুব সহজে।

সূত্র: ডয়েচে ভেলে

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: