সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৩৬ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বৃদ্ধের মাথার ৪ ইঞ্চি লম্বা শিং

untitled-2_224236নিউজ ডেস্ক:
জামালপুর সদর উপজেলার লাঙ্গলজোড়া গ্রামের শতবর্ষী বৃদ্ধ আয়াত আলীর মাথায় শিং উঠেছে। প্রায় ৫-৬ মাস আগে মাথায় শিংয়ের মতো কিছু একটা লক্ষ করেন তিনি। শিংয়ের আকৃতিতে গজা সেটি এখন চার ইঞ্চি লম্বা হয়েছে।

শারীরিক এ সমস্যা নিয়ে গত বৃহস্পতিবার জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি হন আয়াত আলী। সেখানে তাকে দেখতে ভিড় জমিয়েছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

আয়াত আলী জানান, শিংয়ের মতো বাড়তি অংশটির কারণে মাথায় প্রচণ্ড ব্যথা অনুভব করেন তিনি। সেই অংশটির ভেতরে চুলকানি হয়।

পরিবারের সদস্যরা জানায়, প্রায় ৬/৭ মাস আগে তার মাথায় ফোঁড়া দেখা দেয়। এরপর তাকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু ভয়ে চিকিৎসা না করিয়ে চলে আসেন তিনি। এরপর ফোঁড়াটি দিনে দিনে বড় হয়ে শিংয়ের আকৃতি ধারণ করেছে। বর্তমানে চার ইঞ্চি লম্বা হয়েছে তার মাথার শিং।

আয়াত আলীর ছেলের স্ত্রী আম্বিয়া খাতুন জানান, ভয়ে চিকিৎসা না করানোর ফলে শ্বশুরের মাথার ছোট ফোঁড়া এখন শিংয়ের মতো লম্বা হয়ে গেছে।

এদিকে খোঁজ নিয়ে জানা যায়, এরই মধ্যে আয়েদ আলীর সমস্যাটি পরীক্ষা করে দেখেছেন জামালপুর জেনারেল হাসপাতালের চিকিৎসক আবদুল বাতেন, মো. আজিজ ও সৈকত।

এ ব্যাপারে জামালপুর জেনারেল হাসপাতালের মেডিকেল কর্মকর্তা (সার্জিক্যাল) ডা: নূরে আলম সৈকত জানান, এটা আসলে শিং নয়। এই রোগটির নাম সেবাশিয়াস হর্ন। এটি আসলে বিনাইন টিউমার। এই টিউমারে ক্যানসারের কোনো জীবাণু থাকে না। দু’একদিনের মধ্যেই অস্ত্রোপচার করে এটি অপসারণ করা হবে। আশা করা যায় অস্ত্রোপচারের পর তিনি সুস্থ হয়ে উঠবেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: