সর্বশেষ আপডেট : ৩২ মিনিট ২২ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মফস্বল সাংবাদিকদের নিবন্ধনের আওতায় আনা হবে

photo-1468764870নিউজ ডেস্ক : বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ বলেছেন, সাংবাদিকতার মানোন্নয়নে এ পেশায় প্রবেশকালীন যোগ্যতা নির্ধারণ করা প্রয়োজন। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন, হলুদ সাংবাদিকতা রোধ ও সাংবাদিকতার মান উন্নয়নের জন্য মফস্বল সাংবাদিকদের নিবন্ধনের আওতায় আনা হবে। অচিরেই এ উদ্যোগ বাস্তবায়নের মধ্য দিয়ে সাংবাদিকদের পেশাগত মান উন্নয়ন করা হবে।

বাংলাদেশ প্রেস কাউন্সিলের উদ্যোগে আজ রোববার দুপুরে ফরিদপুর সার্কিট হাউজে স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার কর্মীদের সঙ্গে আইন ও আচরণবিধি সম্পর্কিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান এসব কথা বলেন।

সাম্প্রতিক সময়ে বিভিন্ন জঙ্গি ও সন্ত্রাসী হামলার কথা উল্লেখ করে প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বলেন, ইসলামি স্টেটের (আইএস) কনসেপ্টটি হচ্ছে আমেরিকা ও ইসরায়েলি। এটি ধর্মীয় কোনো অনুমোদিত কনসেপ্ট নয়। জঙ্গিবাদ রুখতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।

‘আমাদের বাণিজ্য সহযোগী ইতালি এবং উন্নয়ন সহযোগী জাপানকে বিরাগভাজন করার জন্য ওই দুই দেশের নাগরিকদের হত্যা করা হচ্ছে। এর সঙ্গে জড়িত জঙ্গি-সন্ত্রাসীদের লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে বিশ্বের দরবারে বাংলাদেশকে ছোট করা। এ ব্যাপারে আমাদের সজাগ থাকা প্রয়োজন।’

‘সাংবাদিকরা হচ্ছে বিচারিক প্রক্রিয়ার প্রথম স্তর’- এমনটি উল্লেখ করে বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ বলেন, বিবেকটাকে সামনে নিয়ে আসুন, সাধারণ মানুষের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার জন্য কাজ করুন। কারণ নির্যাতিত মানুষ আইন-আদালতে যাওয়ার আগে সাংবাদিকদের কাছেই আসে।

ফরিদপুরের অতিরিক্ত জেলা হাকিম এরাদুল হকের সভাপতিত্বে মতবিনিময় সভায় বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব শ্যামল কুমার কর্মকার, অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান বক্তব্য দেন।

এ সময় সাংবাদিকতায় বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন অধ্যাপক আবদুল মতিন, অধ্যক্ষ মো. শাহজাহান, পান্না বালা, সঞ্জিব দাস, মনিরুল ইসলাম টিটো, তরিকুল ইসলাম হিমেল প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: