সর্বশেষ আপডেট : ৬ মিনিট ২০ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতের শিলিগুড়িতে অনুষ্ঠিত হলো বিবিআইএন বিজনেস এক্সপো

FB_IMG_1468731699032

ডেইলি সিলেট ডটকম :: বাংলাদেশ-ভারত-ভুটান-নেপাল এর অংশগ্রহণে বিবিআইএন বিজনেস এক্সপো-২০১৬ গত ১৫ জুলাই শুক্রবার ভারতের পশ্চিমবঙ্গের শিলিগুড়িতে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। ৩ দিনব্যাপী এ প্রদর্শণীতে দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) এর সভাপতি আবদুল মাতলুব আহমাদের নেতৃত্বে সিলেট চেম্বারের প্রতিনিধিবৃন্দ সহ ৭০ সদস্যের এক প্রতিনিধিদল অংশগ্রহণ করেছে।

বাংলাদেশ, ভারত, ভুটান ও নেপালের মধ্যে সার্ক চার্টারের আওতায় বাণিজ্য ও অবকাঠামো বাঁধা দূর করে আঞ্চলিক সহযোগিতা আরো বৃদ্ধির ল্েয বিবিআইএন বিজনেস ফোরাম গঠনের উদ্যোগ নেওয়া হয়েছে। চারটি দেশই রাজনৈতিক সদিচ্ছা নিয়ে আন্তঃসীমান্ত যোগাযোগ আরো বৃদ্ধি এবং জ্বালানি, ট্রানজিট ও পানিসম্পদ খাতে সহযোগিতার উদ্যোগ নিয়েছে। বিজনেস ফোরাম গঠনের মাধ্যমে প্রতিবেশী এ চার দেশের মধ্যে পারস্পরিক যোগাযোগ ও দ্বিপীয় বাণিজ্য সম্প্রসারণের পাশাপাশি দেশগুলোর পর্যটন খাত আরো বিকশিত হবে বলে আশা করা হচ্ছে।

বিবিআইএন ভুক্ত চার দেশের প্রায় ৬০টি স্টল এ এক্সপোতে অংশ নিচ্ছে। এতে এফবিসিসিআই এর অধিভুক্ত বিভিন্ন এসোসিয়েশনের প থেকে ৩১টি স্টল রয়েছে। বিভিন্ন এসোসিয়েশন থেকে টেক্সটাইল ও কটন শিল্প, কৃষ্টি উদ্ভিজ্জাত সামগ্রী, প্রক্রিয়াজাত খাদ্য, দুগ্ধজাত সামগ্রী, ইলেকট্রিক্যাল সামগ্রী, অবকাঠামো ও ুপরিবহন বিষয়ক, কেমিক্যাল ও সার, তথ্য-প্রযুক্তি বিষয়ক পণ্য, চামড়াজাত পণ্য এবং অটোমোবাইল খাতের প্রতিনিধিরা অংশগ্রহণ করছেন।

প্রতিনিধিদলের মধ্যে রয়েছেন এফবিসিসিআই এর সাবেক সহ সভাপতি মোহাম্মদ আলী, বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি সেলিমা আহমাদ, সিলেট চেম্বারের সভাপতি সালাহ্ উদ্দিন আলী আহমদ, এফবিসিসিআই এর সাবেক পরিচালক ও সিলেট চেম্বারের পরিচালক মোঃ হিজকিল গুলজার, আব্দুল ওয়াহেদ এবং এফবিসিসিআই এর অধিভুক্ত বিভিন্ন এসোসিয়েশন ও চেম্বারের সভাপতি ও প্রতিনিধিবৃন্দ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: