সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৭ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সেনা অভ্যুত্থান আল্লাহর উপহার: এরদোগান

full_338312748_1468751851আন্তর্জাতিক ডেস্ক: তুরস্কে শুক্রবারের অভ্যুত্থানকে ‘আল্লাহর উপহার’ হিসেবে উল্লেখ করেছেন দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। শনিবার সন্ধ্যায় এরদোগান একটি সংক্ষিপ্ত সমাবেশে জনসাধারণের উদ্দেশে ভাষণ দেন। এ সময় এরদোগান ভারী অস্ত্রবাহী দেহরক্ষীদের দ্বারা বেষ্টিত ছিলেন।

এরদোগান বলেন, ‘তারা (বিদ্রোহী সেনারা) যা করেছে, তার জন্য তাদেরকে চরম মূল্য দিতে হবে। এই অভ্যুত্থান আল্লাহর পক্ষ থেকে একটি উপহার। কারণ এটি আমাদের সেনাবাহিনীতে শুদ্ধি অভিযান চালানোর উপলক্ষ এনে দিয়েছে।’

এরদোগান জনগণকে এখনো রাস্তায় অবস্থান করার অনুরোধ জানান। তিনি বলেন, ‘আপনারা (সমর্থকরা) রাজপথ ছেড়ে যাবেন না। যেকোনো সময় ষড়যন্ত্রকারীরা আবার মাথাচাড়া দিয়ে উঠতে পারে।’

শুক্রবার সেনা অভ্যুত্থানের পর মোবাইল অ্যাপ ফেসটাইম ব্যবহার করে জনগণকে রাস্তায় নেমে এসে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান কট্টরপন্থি ইসলামি নেতা এরদোগান। জনগণ তার ডাকে সাড়া দিলে ব্যর্থ হয়ে যায় সেনা অভ্যুত্থান। ফলে ক্ষমতা অটুট থাকে এরদোগানের। এই অভ্যুত্থানে কমপক্ষে ২৬৫ জন নিহত হয়। আহত হয়েছে দুই হাজারের বেশি লোক।

সেনা অভ্যুত্থানের নেতা জেনারেল এরদাল ওজতার্ককে ইস্তাম্বুল থেকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে ষড়যন্ত্রের অভিযোগে অভিযুক্ত করা হয়েছে।

তুরস্কের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম আনাদোলু জানিয়েছে, সেকেন্ড আর্মির কমান্ডারকেও গ্রেপ্তার করা হয়েছে। সেকেন্ড আর্মি মূলত ইরাক, সিরিয়া ও ইরান সীমান্ত পাহারার দায়িত্ব পালন করে।

সূত্র : ডেইল মেইল

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: