সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৫৮ সেকেন্ড আগে
বুধবার, ২৩ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতিসহ চারজনের পদত্যাগ

Samiul Alom_President Sylhet Barনিজস্ব প্রতিবেদক :: সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট একেএম শমিউল আলমসহ চারজন পদত্যাগ করেছেন। সংগঠনের সংবিধান সংশোধন নিয়ে সৃষ্ট দ্বন্দ্বে তারা পদত্যাগ করেছেন। পদত্যাগি অন্যরা হলেন, সিলেট জেলা আইনজীবী সমিতির সহ সম্পাদক আহমদ ওবায়দুর রহমান ফাহমী, জয়নুল ইসলাম রুবেল ও সদস্য ওবায়দুর রহমান।

জেলা বারের লাইব্রেরি বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট বদরুল ইসলাম জাহাঙ্গীর বিষয়টি নিশ্চিত করেছেন। তাদের পদত্যাগের পর কার্যনির্বাহী কমিটি সভা করে সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সরওয়ার আহমদ আবদালকে শোকজ করা হয়েছে।

জানা গেছে, গত বৃহস্পতিবার জেলা আইনজীবী সমিতির সাধারণ সভা ও সংবিধান সংশোধন বিষয়ক উপ-কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় সমিতির সংবিধানে কয়েকটি সংশোধনি আনা হয়। নতুন সিদ্ধান্ত অনুযায়ী সমিতির সভাপতি পদে নির্বাচন করতে আইন পেশায় ৩০ বছরের অভিজ্ঞতা ও সাধারণ সম্পাদক পদে লড়াইয়ের জন্য ২০ বছরের অভিজ্ঞতার শর্ত রাখা হয়।

বিষয়টির বিপক্ষে ছিলেন অ্যাডভোকেট সারোয়ার আহমদ চৌধুরী আবদাল। তিনি আইনজীবী সমিতির সভাপতি ও সংশ্লিষ্টদের বিরুদ্ধে বাজে মন্তব্য করেন এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখালেখি করেন বলে অভিযোগ উঠেছে।

এ অবস্থায় তাৎণিক সমিতির সহ-সভাপতি অশেষ কর এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অ্যাডভোকেট আবদালকে কারণ দর্শানোর জন্য নোটিশ পাঠানো হয় এবং আগামী ৭ দিনের মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: