সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৫৯ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘হ্যাঁ, আমি একজন জঙ্গি’

13731706_836052789828273_1239196954125532226_nনিউজ ডেস্ক: ভারত ও বাংলাদেশে নিখোঁজ মানুষের খোঁজ শুরু হয়েছে। যে সকল তরুণরা বাড়ি থেকে গত দুই মাস ধরে নিখোঁজ রয়েছে তাদেরকে জঙ্গি হিসেবে চিহ্নিত করা হচ্ছে। ভারতের কেরালার এক কিশোরও এই তালিকায় রয়েছে।

হঠাৎ করেই তিনি বাসায় ক্ষুদে বার্তা পাঠিয়েছেন যে, ‘মানুষ আমাকে একজন জঙ্গি বলে সম্বোধন করছে। যদি আল্লাহর পথে যুদ্ধ করার কারণে আমি একজন জঙ্গি হয়ে থাকি, তাহলে হ্যাঁ আমি একজন জঙ্গি’।

ভারতের কেরালা থেকে ১৫ জন তরুণ নিখোঁজ হয়েছে। তাদের মাঝে মোহাম্মদ মার্বান একজন। তারা সকলে ইসলামিক স্টেট অর্থাৎ আইএসের সাথে সম্পৃক্ত হয়েছে বলে ভারতীয় গোয়েন্দা সংস্থার ধারণা। জুনের শেষ মাসে টেলিগ্রাফের মাধ্যমে এই চিঠি প্রেরণ করা হয়েছে।

সেই তরুণ বলছে যে, পশ্চিম এশিয়া থেকে এই চিঠি প্রেরণ করা হয়েছে। কিন্তু গোয়েন্দা সংস্থা জানাতে পারে নি, আসলে এই চিঠি কোথা থেকে এসেছে।
চিঠিতে মার্বান ওয়াদা করে বলেছেন, ‘আইএসের সাথে কাজ করে, কাশ্মীর, গুজরাট ও মুজাফফরনগরের মুসলিমদের সাহাজ্য করে তিনি ফিরে আসবেন। সেখানে ছোট শিশুসহ মুসলমানদের উপর অনেক অত্যাচার করা হয়। রাশিয়ার ফোর্স ও আমেরিকা সেখানে হামলা করে মুসলমান মানুষ হত্যা করে। আমি কিভাবে ঘরে বসে থাকি, যখন মুসলিম উম্মাহদের উপর আঘাত হানা হয়।’

কুরআনের ব্যাখ্যা দিয়ে তিনি বলেন, ‘আল্লাহ আমাকে জিজ্ঞেস করবে যখন মানুষের মাঝে বিপর্যয় সৃষ্টি হয়েছিল। তখন আমি কি করেছি? নবীজি কি আমাদের শিক্ষা দেয়নি, সমস্ত মানবকুল একটি অংশ। তাই এটি আমাদের ধর্মীয় যুদ্ধ যে আমরা আমাদের মুমিন ভাইদের রক্ষা করব।’

তিনি চিঠিতে আরও বলেছেন, আইএস যে সকল এলাকা নিয়ন্ত্রণ করে সে সকল এলাকা অনেক খারাপ অবস্থায় রয়েছে। তোমরা কত আরাম-আয়েশে টিভি, ফ্রিজ নিয়ে বসবাস করছ, কিন্তু এই দেশগুলো দেখেছ, এখানে তো বিদ্যুৎও নেই। মুসলমানদের শত্রু এখানে সব ধরণের সুবিধা বন্ধ করে দিয়েছে। যত কিছুই করুক আমরা খুশি কারণ আল্লাহ আমাদের সাথে রয়েছে।

২৩ বছর বয়সী মার্বান আরও বলেছেন, ‘কেউ আমার মগজ ধোলাই করে নি এবং আইএসে যুক্ত হতে জোরাজোরি করেনি। আমি নিজের ইচ্ছায় আইএসে যুক্ত হয়েছি, তাদের ইসলামিক কার্যকলাপ বিভিন্ন খবরে দেখার পর। আমি যদি এই যুদ্ধে মারা যাই তাহলে পরকালে আমাকে শহীদ হিসেবে গণ্য করা হবে। তাহলে মৃত্যুর পর আমি আরও ৭০জনকে আমার সাথে জান্নাতে নিয়ে যেতে পারব।’

চিঠির শেষে তিনি ফিরে আসার আশা ব্যক্ত করেন এবং তিনি এখন ২৪ ঘণ্টাই যুদ্ধের ময়দানে রয়েছেন বলেও জানায়।–সুত্র: টাইম্‌স অফ ইন্ডিয়া।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: