সর্বশেষ আপডেট : ১২ মিনিট ১২ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাকিবের ‘মেন্টাল’ নিয়ে দর্শকদের অভিযোগ

full_177601243_1468687283বিনোদন ডেস্ক: ঈদুল ফিতরে শাকিব অভিনীত তিনটি সিনেমা মুক্তি পেয়েছে। তার মধ্যে ‘রানা পাগলা দ্য মেন্টাল’ সিনেমাটি অন্যতম। শামীম আহমেদ রনী পরিচালিত এই সিনেমাটি এবার সর্বাধিক প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে।

মুক্তির পর দর্শকদের কাছ থেকে ইতিবাচক ও নেতিবাচক দুই রকম মন্তব্যই নির্মাতা তার মোবাইল ফোন, ফেসবুকে পাচ্ছেন। তা ছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমের বিভিন্ন গ্রুপে এ নিয়ে আলোচনা চলছে। তবে সিনেমার গল্পটি দুর্বোধ্য বলে অনেক দর্শক অভিযোগ করছেন। গল্পের এতটা জটিলতা অনেক দর্শককেই হতাশ করেছে। এ নিয়ে বেশ চর্চা হচ্ছে ঢালিপাড়ায়।

এ প্রসঙ্গে নির্মাতা শামীম আহমেদ রনী বলেন, ‘একটি বড় উৎসবে মুক্তি পেয়েছে মেন্টাল সিনেমাটি’। সিনেমাটি দেখে কেউ তালি দিয়েছে, আবার কেউ গালি দিয়েছে। যা ঘটছে আমার কাছে এটাই স্বাভাবিক। সিনেমাটি নির্মাণের আগেই প্রযোজককে বলেছিলাম, এমন একটা গল্প নিয়ে সিনেমাটি নির্মিত হচ্ছে যার ১ মিনিট মিস করলে পুরো সিনেমাটি আপনাকে আবার দেখতে হবে। কারণ সহজ-সরল কোনো গল্প বলার প্রক্রিয়ার মধ্য দিয়ে যাইনি।

বরং একটি সহজ গল্পকে অনেক জটিল করে বলেছি। এটাই আমাদের টার্গেট ছিল। তাই আমরা সফল/বিফল হতেই পারি। আর আমি যা দিচ্ছি তা আপনি নিতে পারছেন কি না, তা আপনার বিষয়। তবে আমি যা দিচ্ছি, তা আপনাকে নিতেই হবে বিষয়টা অবশ্যই তা নয়।

সিনেমার প্রিন্ট ও সাউন্ড বাজে হয়েছে এমন অভিযোগও করছেন দর্শকরা। এ প্রসঙ্গে রনী বলেন, ‘কেউ কেউ ব্যক্তিগত আক্রোশ থেকে কিংবা কিছু না পাওয়ার হতাশা থেকে সামাজিক যোগাযোগমাধ্যম কিংবা গণযোগাযোগ মাধ্যমে অনেক কিছু বলেছেন’। তাদের শিশুসুলভ আচরণে শুধু হাসি পেয়েছে। কিন্তু তাদের প্রতি একটুও রেসপেক্ট কমেনি। আর সিনেমা দেখতে ঘোলা, সাউন্ড বাজে কথাগুলো ঠিকই বলেছেন। কিন্তু দোষটা আমার নয়, এটা সিনেমা হলের সমস্যা। ভালো কোনো সিনেমা হলে গিয়ে সিনেমাটি আবার দেখুন, তাহলেই বুঝবেন।

মেন্টাল সিনেমার মাধ্যমে বড় পর্দায় নির্মাতা হিসেবে অভিষেক হলো রনীর। তাই প্রথম কাজ হিসেবে ভুলভ্রান্তি থাকতেই পারে। পরবর্তী সিনেমায় হয়তো এই ভুলগুলো হবে না বলে আশাবাদ ব্যক্ত করেন এই নির্মাতা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: