সর্বশেষ আপডেট : ৬ মিনিট ১ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারত সফর শেষে সিলেটের তামাবিল হয়ে ফিরে যা বললেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

13713329_10205232224364158_910734006_n

ফাইল ছবি

গোয়াইনঘাট প্রতিনিধি::
পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেছেন, এই অঞ্চলের অভিন্ন যে নদী ও যাত্রাপথ, নদীর পানির যে ব্যবহার, নদীর উৎস মূখ থেকে শুরু করে বঙ্গপোসাগার বা সমুদ্রের যাত্রার মাঝখানে যত সভ্যতা আছে। যত ব্যবসা-বাণিজ্য কেন্দ্র আছে। যত দেশ আছে সকলের সমন্বয়ের মধ্য দিয়ে এই নদীগুলোর ব্যবস্থাপনা, রক্ষণাবেক্ষণ, নদীগুলোর দেখভাল করা, ও নাব্যতা নিশ্চিত করার বিষয়ে বিষেশজ্ঞরা মতামত দিয়েছেনে।

পাশাপাশি সকলে সমন্বিতভাবে কাজ করার ও দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন। একই সাথে যারা এই বিষয়গুলো নিয়ে সামনের দিকে সিদ্ধান্ত গ্রহণ করার মত দায়িত্বে রয়েছেন। তারা এই বিষয়ে আগামী দিনে নীতি নির্ধারণ করবেন বলে আমরা প্রত্যাশা করছি। শাহরিয়ার আলম বলেন বিশেষ করে সিলেট অঞ্চলের মানুষের সাথে মেঘালয় অঞ্চলের মানুষের যোগাযোগ ব্যবস্থা বা সম্পর্ক সামনের দিনে আরও বৃদ্ধি পাবে। সে লক্ষ্যে তামাবিল পয়েন্ট থেকে মেঘালয়ের শিলং পর্যন্ত সড়ক ব্যবস্থাটি পুনরায় সংস্কারের বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয় উদ্যোগ নিয়েছেন। এ্যাপারে তার সাথে আমি কথা বলেছি।

তিনি বলেন, গৌহাটিতে শীঘ্রই বাংলাদেশের দূতাবাস খোলা হবে। একই সাথে আগামী ৬ থেকে ৯ মাসের মধ্যে বাংলাদেশ থেকে গৌহাটিতে সরাসরি বিমানের ফ্লাইট চালু হবে বলেও তিনি প্রত্যাশা ব্যক্ত করেন। শাহরিয়ার আলম বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ঐতিহাসিক বন্ধন পূর্ণ প্রতিষ্ঠার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। তিনি বলেন, ১৯৬৫ সালে ভারত-পাকিস্তানের মধ্যে এ অঞ্চলে একটি যুদ্ধ হয়েছিল। তার আগ পর্যন্ত ভারত এবং তৎকালীন পাকিস্তানের ভূখন্ডের মধ্যে যেটা বাংলাদেশের মধ্যে অবস্থিত, যে-সব অঞ্চল দিয়ে সেই যোগাযোগের রাস্তাগুলো আবার পুনঃপ্রতিষ্ঠা করতে আমরা সকলে মিলে সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছি।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী ভারতের মেঘালয়ের শিলংয়ে অনুষ্ঠিত দুদিনব্যাপী এশিয়ান সমন্বিত নদী উৎসব শেষে শনিবার সন্ধ্যায় তামাবিল সীমান্তে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওই কথাগুলো বলেন। এ সময় তার সাথে ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক দেওয়ান আলী আশরাফ। মন্ত্রী বাংলাদেশে প্রবেশকালে গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার মো. সালাহ উদ্দিন তাকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: