সর্বশেষ আপডেট : ৩৮ মিনিট ৩০ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নবীগঞ্জে সাড়ে ৫৮হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়েছে

4fa2169b-b272-445b-8c90-2ce52b0e758bমতিউর রহমান মুন্না, নবীগঞ্জ::

ভিটামিন ‘এ’ এর অভাবজনিত অপুষ্টি ও শিশু মৃত্যুর হার কমানোর লক্ষে সারা দেশের মতো নবীগঞ্জ উপজেলায় ৩২৮ টি কেন্দ্রে ৫৮ হাজার ৫শত ৪৫ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়েছে।

শনিবার সকালে সকল কেন্দ্রে ৫ মাস থেকে ৫৯ মাস বসয়ী স্বাভাবিক শিশু ৫৮ হাজার ১ শত ৪ জন ও প্রতিবন্ধী শিশু ৪ শত ৪১ জনকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়।

এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের নীল রঙের ভিটামিন ‘এ’ ও ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুদের লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়। নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মাসুম বিল্লাহ, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডাঃ রথীন্দ্র চন্দ্র দেব, পৌরসভার প্যানেল মেয়র এটিএম সালাম, ডাঃ নগেন্দ্র চন্দ্র দাশ, সাখাওয়াত হোসেন, প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক উত্তম কুমার পাল হিমেল, সাংবাদিক মতিউর রহমান মুন্না, ইপিআই অজিত চন্দ্র দাশ প্রমুখ।

নবীগঞ্জ উপজেলার স্থায়ী ও অস্থায়ীসহ অতিরিক্ত ৩২৮টি কেন্দ্রে ৯৮৪ জন স্বোচ্ছাসেবী, ৫২ জন সুপারভাইজার ও ১৪৯ জন সরকারী কর্মী/কর্মকর্তার মাধ্যমে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের কার্যক্রম বাস্তবায়ন করা হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: