সর্বশেষ আপডেট : ১৮ মিনিট ১৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লিবিয়ায় দায়েশের সঙ্গে সংঘর্ষে ২০ সেনা নিহত

4bk7c754b2b754acms_800C450আন্তর্জাতিক ডেস্ক: লিবিয়ার উত্তরাঞ্চলীয় সিরতে শহরে দেশটির ঐক্য সরকারের অনুগত বাহিনী এবং তাকফিরি দায়েশ সন্ত্রাসীদের মধ্যে সংঘর্ষে অন্তত ২০ সেনা নিহত হয়েছে।

জাতিসংঘের সমর্থনপুষ্ট লিবিয়ার ঐক্য সরকারের অনুগত বাহিনী এক বিবৃতির মাধ্যমে জানিয়েছে, গতকাল (শুক্রবার) অওগাদুগু কনফারেন্স হল কমপ্লেক্সের চারপাশে সংঘঠিত সংঘর্ষে আরো ১০৫ সেনা আহত হয়েছে। সিরতে শহরে অবস্থিত কমপ্লেক্সটি দায়েশের একটি কমান্ড দপ্তর হিসেবে ব্যবহৃত হয়ে আসছিল।
লিবিয়ার উপকূলীয় সিরতে শহরে সংঘঠিত এ সংঘর্ষ সাম্প্রতিক সময়ের মধ্যে সবচেয়ে ভয়াবহ বলে মনে করা হচ্ছে। লিবিয় বাহিনীর মুখপাত্র আহমেদ হাদি বলেন, ‘সিরতের কমপ্লেক্স সেন্টারের চারপাশে গত দু’দিন ধরে সংঘর্ষ চলছে। আমাদের বাহিনী কমপ্লেক্সের ভেতরে প্রবেশ করেছে। তবে তারা এখনো সেটির নিয়ন্ত্রণ নিতে সক্ষম হয়নি।’ তাকফিরি দায়েশ স্নাইপারের হামলা এবং মাইন বিস্ফোরণে এসব সেনা নিহত হয়েছে বলে জানান তিনি। লিবিয়া বাহিনীর হামলা ঠেকাতে দায়েশ তিনটি গাড়ি বোমা দিয়ে ব্যর্থ চেষ্টা করে বলেও জানান হাদি।

এদিকে, সিরতের দক্ষিণ অংশে নিজেদের দুই সন্ত্রাসী সরকারি বাহিনীকে টার্গেট করে বোমা হামলা চালিয়েছে বলে দায়েশ টুইটার বার্তায় জানিয়েছে। খবর-রেতে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: