সর্বশেষ আপডেট : ২৫ মিনিট ৩৪ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তুরস্কে অভ্যুত্থান চেষ্টা : নিহতের সংখ্যা বেড়ে ২৬৫

torosko1468679046আন্তর্জাতিক ডেস্ক : তুরস্কে অভ্যুত্থান চেষ্টায় অংশ নিয়ে ও তা প্রতিরোধ করতে গিয়ে মোট ২৬৪ জন নিহত হয়েছেন। শুক্রবার সংঘটিত এ অভ্যুত্থান চেষ্টার পর থেকে কয়েক ঘণ্টা ধরে রক্তপাত চলে দেশটিতে।

তুরস্কের প্রধানমন্ত্রী বিনালি ইলদিরিমি জানিয়েছেন, অভ্যুত্থান চেষ্টা প্রতিরোধ করতে গিয়ে ১৬১ জন শহীদ হয়েছেন। এর মধ্যে সামরিক ও বেসামরিক লোক রয়েছেন।

অভ্যুত্থান চেষ্টায় অংশ নেওয়া সামরিক বাহিনীর ১০৪ জন সদস্য নিহত হয়েছেন। এ সংখ্যা নিশ্চিত করেছে দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম আনাদোলু। ফলে অভ্যুত্থান চেষ্টাকারী ও প্রতিরোধকারী মিলে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ২৬৫ জনে।

আনাদোলুর খবরে প্রধানমন্ত্রী ইলদিরিমের উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে, এ ঘটনায় আহত হয়েছেন ১ হাজার ৪৪০ জন। তবে এ সংখ্যায় অভ্যুত্থান চেষ্টাকারী সামরিক বাহিনীর সদস্যরা যুক্ত কি না, তা উল্লেখ করা হয়নি।

তুরস্কের রাজধানী আঙ্কারায় কথা বলার সময় প্রধানমন্ত্রী ইলদিরিম জানিয়েছেন, অভ্যুত্থান ষড়যন্ত্রের সঙ্গে সংশ্লিষ্ট ২ হাজার ৮৩৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে বেশ কয়েকজন জ্যেষ্ট কর্মকর্তা রয়েছেন।

ইলদিরিম আরো বলেন, অভ্যুত্থান ব্যর্থ হওয়ার ঘটনা আমাদের গণতন্ত্রের জন্য উৎসবের বিষয়। এ সময় তিনি নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানান।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: