সর্বশেষ আপডেট : ১২ মিনিট ১৯ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিয়ের অনুষ্ঠান ছেড়ে বর-কনেসহ অতিথিদের ভোঁ-দৌড়!

1508221440243333ডেইলি সিলেট ডেস্ক:
ভ্রাম্যমাণ আদালতের অভিযান টের পেয়ে বাল্য বিয়ের আসর ছেড়ে দৌড়ে পালিয়ে গেলেন কনে, কনের বাবা-মা, বর ও বরযাত্রীসহ অতিথিরা। এতে বাল্য বিয়ের হাত থেকে রক্ষা পেয়েছে আছমা খাতুন (১৬) নামে এক কিশোরী।

একই সঙ্গে বাল্য বিয়ের সহযোগিতা করার দায়ে বর ও বরযাত্রী নিয়ে আসা মাইক্রোবাস চালক, ইঞ্জিনচালিত ভটভটি চালক ও ডেকোরেটর মালিকের কাছে সাড়ে ৩ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে সাদুল্যাপুর উপজেলার ফরিদপুর ইউনিয়নের চাঁদ করীম গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, চাঁদ করিম গ্রামের আনিছার রহমানের মেয়ে আছমা খাতুনের (১৬) সঙ্গে পার্শ্ববর্তী এনায়েতপুর গ্রামের হেলাল উদ্দিনের ছেলে এজাহারুর ইসলামের বিয়ে ঠিক হয়। শুক্রবার রাতে কনের বাড়িতে বিয়ের আনুষ্ঠানিকতা চলছিল। এ সময় হবু বরের সঙ্গে বরযাত্রী কনের বাড়িতে উপস্থিত হয়। শুধু বিয়ে পড়ানোর আনুষ্ঠানিকতা বাকি ছিল।

ঠিক সেই মুহূর্তেই বাল্য বিয়ে হচ্ছে এমন খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায় কনের বাড়িতে। কিন্তু অভিযান টের পেয়ে কনে, কনের বাবা-মাসহ আত্মীয়-স্বজন, ও বরসহ বরযাত্রীরা দৌড়ে পালায়।

সাদুল্যাপুর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহনাজ আকতার জানান, ইউএনওর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় ফরিদপুর ইউপি চেয়ারম্যান নুর আজম মণ্ডল নীরবসহ স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।

সাদুল্যাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আহসান হাবীব এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ওই কিশোরীকে যাতে বাল্য বিয়ে দেয়া না হয় সে জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ উপস্থিত গ্রামবাসীকে নির্দেশ দেয়া হয়েছে। এ নির্দেশ না মানলে কনের বাবা-মা ও বরের বাবা-মাকে আইনের আওতায় আনা হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: