সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৪৭ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অভ্যুত্থানের ব্যর্থ চেষ্টার পর ৫০ সেনার আত্মসমর্পণ

Turkish-soldiers-120160716152636আন্তর্জাতিক ডেস্ক:
তুরস্কে অভ্যুত্থানের প্রচেষ্টা ব্যর্থ হওয়ার পর ৫০ সেনা আত্মসমর্পণ করেছেন। শনিবার সকালে ইস্তানবুলের বোসফরাস সেতুর ওপর আত্মসমর্পণ করেছেন অভ্যুত্থানে নেতৃত্বদানকারী ওই সেনারা। খবর সিএনএন।

শনিবার সকাল থেকেই আত্মসমর্পণ করতে শুরু করেছেন অভ্যুত্থানের পক্ষে থাকা সেনা সদস্যরা। তবে এখন পর্যন্ত ৫০ সেনা সরকারের কাছে আত্মসমর্পণ করেছেন বলে নিশ্চিত হওয়া গেছে।

Turkish-soldiers-220160716152506

বোসফরাস সেতুতে অবস্থান নেওয়া অভ্যুত্থানকারী সেনারা তাদের সাঁজোয়া যান থেকে একে একে হাত তুলে আত্মসমর্পণের ভঙ্গিতে বেরিয়ে আসেন। এর আগে অভ্যুত্থান প্রচেষ্টার শুরুতে শুক্রবার রাতে ওই সেতু দখল করেছিলেন সেনা সদস্যরা।

তুরস্কে অভ্যুত্থান প্রচেষ্টায় অংশ নেয়া বেশ কয়েকজন সেনা সদস্য অস্ত্র সমর্পণ করছেন। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ইস্তানবুলের তাকসিম স্কয়ারে ১০ বিদ্রোহী সেনা সদস্য সশস্ত্র পুলিশের কাছে তাদের অস্ত্র জমা দিয়েছেন।

অভ্যুত্থানের প্রচেষ্টায় শুক্রবার রাত থেকে এখন পর্যন্ত ৯০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরো সহস্রাধিক মানুষ। অভ্যুত্থানের সঙ্গে জড়িত থাকার অভিযোগে এখন পর্যন্ত ১ হাজার ৫৬৩ জনকে আটক করা হয়েছে।

Turkish-soldiers-320160716152500

তবে বর্তমান সরকারকে হটিয়ে সেনা অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতা দখলের যে চেষ্টা চলছিল, তা ব্যর্থ হয়েছে বলে দাবি করেছেন প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান।

এরদোয়ান বলেছেন, অভ্যুত্থান প্রচেষ্টা ব্যর্থ হয়েছে। দেশের নিয়ন্ত্রণ সরকারের হাতেই রয়েছে। তবে পরিস্থিতি নিয়ে এখনো ধোঁয়াশা কাটছে না। আদৌও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে কিনা সে বিষয়টি নিয়ে এখনো সংশয় রয়ে গেছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: