সর্বশেষ আপডেট : ১৮ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘ইসলামের জন্য ক্রিকেটও ছাড়তে পারি’

8খেলাধুলা ডেস্ক:: বর্তমান ইংল্যান্ড দলের একজন অতি গুরুত্বপূর্ণ সদস্য মঈন আলি। সীমিত ওভার কিংবা বড় দৈর্ঘ্যের ক্রিকেট, বিশেষ করে টেস্ট আর টি-২০’তে মঈন আলি সবসময়ই নির্বাচকদের প্রথম পছন্দ। মিডল অর্ডারে ব্যাটিং এর পাশাপাশি অফ স্পিন বোলিং দিয়েও তিনি সমান কার্যকরী, যা তাকে পরিচিত করে তুলেছে বর্তমান সময়ের অন্যতম সেরা অলরাউন্ডার হিসেবে।

তবে ক্রিকেটের পাশাপাশি তার অন্য একটা পরিচয়ও আছে, আর সেটি একজন ধর্মপ্রাণ মুসলমান হিসেবে। ইংল্যান্ডের মত একটি দেশে বাস করেও তিনি ইসলামের একজন নিয়মিত অনুসারী, কয়েক দফা আইনশৃঙ্খলা বাহিনীর হাতে হেনস্তা হওয়ার পরও মুখভর্তি দাঁড়ি নিয়েই চলাফেরা করেন।

চলমান লর্ডস টেস্টে পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ড দলে আছেন তিনি। তবে এ ম্যাচে মাঠে নামার আগে বিবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে এমন কিছু কথা তিনি বলেছেন যা ঝড় তুলেছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো থেকে শুরু করে এমনকি মেইনস্ট্রিম মিডিয়ায়ও। ইসলামের গুরুত্ব তার জীবনে কতটুকু তার জবাবে তিনি বলেছেন, ইসলামের জন্য তিনি প্রয়োজনে ক্রিকেট ক্যারিয়ার বিসর্জন দিতেও প্রস্তুত!

‘ক্রিকেট গুরুত্বপূর্ণ। কিন্তু কোনোদিক দিয়েই ইসলামের ধারে কাছে না। আমাকে আগামীকাল ক্রিকেট ছেড়ে দিতে হলেও তা সহজ ব্যাপার,’ এভাবেই ইংল্যান্ডের হয়ে ২৬টি টেস্ট, ৩৯টি ওয়ানডে ও ১৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা আলি তুলে ধরেন তার জীবনে ইসলামের গুরুত্ব।

তিনি আরও বলেন, ‘এটা (ইসলামি জীবনাচার) সবচেয়ে গুরুত্বপূর্ণ। এতেই আমার ভালো লাগে। আমার জীবনে এটাই সবসময় চেয়েছি। তরুণ বয়সে এর থেকে অনেক দুরে ছিলাম। আমার ১৮-১৯ বছর বয়সে এভাবেই জীবন যাপনের সিদ্ধান্ত নেই। কেবল এটাই আমাকে সুখ দিতে পারে।’

পাশাপাশি একজন মুসলমান হিসেবে বিভিন্ন সময়ে অপমানিত ও অপদস্ত হওয়ার বিষয়টিকেও তিনি উল্লেখ করেন ‘জীবনের অংশ’ হিসেবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: