সর্বশেষ আপডেট : ১ মিনিট ১ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিসিকের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এর উদ্বোধন

91be49a2-6b37-4a87-918f-df56e2be1225ডেইলি সিলেট ডেস্ক:: সারাদেশে ন্যায় সিলেটেও চলেছে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন। ‘ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ান, শিশু মৃত্যুর ঝুঁকি কমান’ এ আহ্বানের মধ্যে দিয়ে শনিবার সকাল ৮টায় ক্যাম্পেইন শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

শনিবার সকালে ধোপাদিঘীর পারস্থ বিনোধনী নগর মাতৃ সদন কেন্দ্রে সিলেট সিটি কর্পোরেশনের উদ্যোগে শিশুদের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাইয়ে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এর উদ্বোধন করেন সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব।
এসময় উপস্থিত ছিলেন সীমান্তিক সিলেটের প্রজেক্ট ম্যানেজার মো: পারভেজ আলম, সিলেট সিটি কর্পোরেশনের স্বাস্থ্য পরিদর্শক ভূপাল রঞ্জন চন্দ্র সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, সিলেট সিটি কর্পোরেশনের ২৭টি ওয়ার্ডে ৬৫ হাজার ৯৯ জন শিশুকে ভিটামিন এ প্লাস (লাল ও নীল রঙের) ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা ঠিক করা হয়েছে। ৬ থেকে ১১ মাস বয়সী স্বাভাবিক শিশুর সংখ্যা ৬ হাজার ৪শ ২২ জন। ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুর সংখ্যা ৫৮ হাজার ২শ ৭৫ জন, ৬ থেকে ১১ মাস বয়সী প্রতিবন্ধী শিশুর সংখ্যা ৪০ জন এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী প্রতিবন্ধী শিশুর সংখ্যা ৩শ ৬২ জন। সিলেট সিটি কর্পোরেশন এলাকায় মোট জনসংখ্যা ৫ লক্ষ ২৭ হাজার ৬শ ৮৪ জন। সিসিক এলাকায় মোট ৩০টি কেন্দ্র ছাড়াও বাস টার্মিনাল, রেল স্টেশন ও গুরুত্বপূর্ণ বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান টিকাদান কেন্দ্র খোলা থাকবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: