সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফ্রান্সে নিহতরা কোন দেশের?

frnc1468601059আন্তর্জাতিক ডেস্ক : ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় নিস শহরে বাস্তিল দিবসের উৎসবে জড়ো হওয়া জনতার ওপর ট্রাক চালিয়ে দেওয়ায় নিহতদের মধ্যে কয়েকটি শিশু এবং বিভিন্ন দেশের নাগরিক রয়েছে।

এ ঘটনায় অন্তত ৮৪ জন নিহত হয়েছে। আহতদের মধ্যে অন্তত ৫৪টি শিশু রয়েছে। যাদের লেনভাল শিশু হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

যে ৮৪ জন নিহত হয়েছে, এর মধ্যে অন্তত ১০টি শিশু রয়েছে। এ হামলায় যিনি প্রথম নিহত হন, তিনি মুসলিম নারী। তার নাম ফাতিমা চাহিরি। তার ছেলে জানান, তার মাকে প্রথমে পিষে যায় ট্রাকটি।

‘আমি বলতে পারি তিনি (তার মা) স্কার্ফ পরতেন এবং সঠিক নিয়মে ইসলামের রীতি-নীতি পালন করতেন। প্রকৃত ইসলাম কখনো সন্ত্রাসকে সমর্থন করে না।’

নিহতদের একজন নিস শহরের পুলিশের সহকারী প্রধান জেন মার্ক লিক্রিক।

বার্লিন অফিস থেকে বলা হয়েছে, এ ঘটনার পর জার্মানির তিনজন নাগরিক নিখোঁজ রয়েছে। অসমর্থিত একটি সূত্র জানিয়েছে, একই তিনজনের একজন বার্লিনের এক স্কুলের শিক্ষক এবং অন্য দুটি তার ছাত্র।

এ হামলায় একজন মার্কিন পর্যটক এবং তার ১১ বছর বয়সী ছেলে নিহত হয়েছে। রাশিয়ার এক স্কুলছাত্র এবং সুইজারল্যান্ডের এক নাগরিক নিহত হয়েছে। সুইজারল্যান্ডের এই নারী মারা গেলেও তার সঙ্গে থাকা স্বামী বেঁচে গেছেন।

বাস্তিল দিবস উদযাপন করতে বহু লোক নিস শহরের ভূমধ্যসাগর তীরবর্তী বিখ্যাত প্রমেনেদ দেজাঙ্গলে চত্বরে জড়ো হয়েছিলেন। আতশবাজির প্রদর্শনী শেষ হওয়ার পরপরই ভিড়ের মধ্যদিয়ে ২৫ টনি একটি ট্রাক প্রায় দুই কিলোমিটার রাস্তা চলে যায়।

প্যারিসে ইসলামী স্টেট জঙ্গিদের হামলায় ১৩০ জন নিহত হওয়ার আট মাসের মাথায় ফ্রান্সজুড়ে জরুরি অবস্থার মধ্যে এ ঘটনা ঘটল। একজন হামলাকারী নিসের ঘটনা ঘটিয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

কোনো জঙ্গিগোষ্ঠী প্রাথমিকভাবে হামলার দায় স্বীকার না করলেও ফরাসি প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া অলন্দ একে সন্ত্রাসী হামলা বলেছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: