সর্বশেষ আপডেট : ১০ মিনিট ১ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘অন্ধকারে ট্রাকের হেডলাইট নিভিয়ে হামলা চালানো হয়’

038de0a6-ce6c-49f3-b810-4e5749965dbdআন্তর্জাতিক ডেস্ক : ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় নিস শহরে নিরীহ জনতার ওপর হামলার জন্য অন্ধকারকে বেছে নেয় হামলাকারী। এসময় হামলাকারী ট্রাকের হেডলাইট নিভিয়ে দেয়।

এমনটিই জানিয়েছেন ঘটনার প্রতক্ষ্যদর্শীরা।

ফ্রান্সের স্থানীয় সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাতকারে পিরে রউক্স নামে এক প্রত্যক্ষদর্শী জানান, ঘটনাস্থলের অপর প্রান্তে তার অ্যাপার্টমেন্ট। হামলার সময় তিনি অ্যাপার্টমেন্টের বারান্দা থেকে ঘটনাটি দেখেছেন।

তিনি বলেন, প্রথমে ট্রাকের গতি দেখে আমার মনে হচ্ছিলো ব্রেক ফেল করেছে বা নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছে। এ সময় হেডলাইটে দৃষ্টিগোচর হলে দেখি ট্রাকটির সামনের দু’টি হেডলাইট নেভানো। তখনই আমার সন্দেহ হয়। এরপর যা ঘটলো তা বিভৎস।

বাস্তিল দিবস উদযাপন উপলক্ষে শহরের বাসিন্দারা ঘটনাস্থলে আনন্দ করছিলেন বলেও জানান তিনি।

প্রতক্ষ্যদর্শীরা জানান, হামলাকারী ট্রাকটি নিয়ে ফাউন্ডেশন লেনভাল চিলড্রেন হাসপাতালের পাশ দিয়ে প্রবেশ করে। এরপর সেটি বামপাশে মোড় নিয়ে সমুদ্র তীরবর্তী সড়ক দিয়ে দ্রুত গতিতে আসতে থাকে।

ইন্টারনেটে প্রকাশিত ভিডিওতে দেখা যায়, নিরীহ মানুষদের ওপর ট্রাক দিয়ে হামলার সময় ট্রাকের হেডলাইট নেভানো ছিলো এবং ঘটনাস্থলটিতে সড়কের আবছা আলো ছিলো। এ সময় ট্রাকটি দ্রুত গতিতে নিরীহ জনতার ওপর দিয়ে এলামোলোভাবে চালিয়ে দেওয়া হয়। এ সময় আতঙ্কে এবং ভয়ে এলোপাথাড়ি ছুটতে থাকেন স্থানটিতে থাকা লোকজন।

স্থানীয় অপর আরেকটি সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাতকারে প্রতক্ষ্যদর্শী জানান, ‘সবাই চি‍‍ৎকার করে বলছিল, ছুটে পালাও, ছুটে পালাও। হামলা হয়েছে। পালাও..পালাও..পালাও।’

তিনি বলেন, ‘গুলির শব্দ শুনতে পেয়ে প্রথমে আমরা ধারণা করেছিলাম, এগুলো বুঝি আতশবাজির শব্দ। সবখানে ছড়িয়ে পড়েছে তীব্র আতঙ্ক। আমিও দৌড়ে পালাচ্ছিলাম। আমরা দৌড়াচ্ছিলাম, কারণ আমরা চাচ্ছিলাম কোনো একটা হোটেলে ঢুকে নিজেদের বিপদমুক্ত করতে।’

এদিকে নিস শহরে বৃহস্পতিবারের (১৪ জুলাই) এ হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৮৪ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও শ’খানেক মানুষ। আহত-নিহতদের মধ্যে অনেক শিশু ও নারী রয়েছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: