সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৩৯ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মনিবকে বাঁচাতে ৪ গোখরার সঙ্গে কুকুরের লড়াই, অতঃপর..

full_1671797671_1468588014ডেইলি সিলেট ডেস্ক:: মনিবকে বাঁচাতে চারটি বিষধর গোখরার সঙ্গে লড়াই করে নিজের প্রাণ দিল কুকুর। ভারতের ভুবনেশ্বর থেকে প্রায় চারশো কিলোমিটার দূরে গজপতি জেলার সেবেকাপুর গ্রামে সম্প্রতি এ ঘটনা ঘটেছে।

চার চারটি বিষধর গোখরা সাপ তার মালিকের বাড়িতে ঢোকার চেষ্টা করছিল। কিন্তু নিজের প্রাণের বিনিময়ে গোখরাদের প্রতিহত করল কুকুরটি।

কয়েকমাস আগেই নিজের বাড়িতে পোষার জন্য একটি ডোবারম্যান কুকুর কিনেছিলেন স্থানীয় বাসিন্দা দিবাকর রায়তা। ওইদিন রাতে দিবাকর এবং তার পরিবারের আট সদস্য ঘুমোচ্ছিলেন। এমন সময় চারটি গোখরা সাপ একসঙ্গে দিবাকরের বাড়িতে ঢোকার চেষ্টা করে।

রাতে বাড়ি পাহারা দিচ্ছিল ওই ডোবারম্যান কুকুরটি। মনিব এবং তার পরিবারের বিপদ বুঝতে পেরে সাপগুলোর উপর ঝাঁপিয়ে পড়ে সে। সাপগুলোর সঙ্গে কুকুরটির ভয়ঙ্কর লড়াই শুরু হয়। বারবার সাপের বিষাক্ত কামড় খেয়েও পিছু হটেনি ডোবারম্যানটি। এক ঘণ্টারও বেশি সময় ধরে লড়াই করার পরে চারটি সাপকেই মারতে সক্ষম হয় সে।

কিন্তু লড়াইয়ে জিতলেও কিছুক্ষণের মধ্যেই মৃত্যুর কোলে ঢলে পড়ে কুকুরটি। কারণ লড়াই চলার সময়ে বিষাক্ত সাপগুলি তাকে একাধিকবার ছোবল মারে। মাত্র কয়েকমাস আগে বাড়িতে নিয়ে আসা ডোবারম্যান যে এইভাবে নিজের প্রাণের বিনিময়ে তাদের প্রাণ বাঁচাবে, তা যেন বিশ্বাসই করতে পারছেন না দিবাকর।

তিনি জানান, আজীবন ওই ডোবারম্যানের আত্মত্যাগের কথা মনে রাখবেন তিনি। কুকুরটির সাহসিকতরা কথা ছড়িয়ে পড়ার পরেই আশেপাশের গ্রাম থেকে বহু মানুষ তাকে দেখতে জড়ো হয়। অনেকে ফুল দিয়ে সাহসী ডোবারম্যানটিকে শেষ শ্রদ্ধা জানান।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: