সর্বশেষ আপডেট : ৫ মিনিট ১৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শিক্ষামন্ত্রীর ফতোয়া; কম বয়সী পুরুষ শিক্ষক মেয়েদের পড়াতে পারবেন না

Studentঅনলাইন ডেস্ক: নারী শিক্ষার বিকাশ ও মেয়েদের নিরাপদ পরিবেশের জন্য শিক্ষামন্ত্রীর ফতোয়া, প্রথমত, মেয়েরা জিনস প্যান্ট পরবে না, দ্বিতীয়, ৫০ বছরের কম বয়সী কোনও পুরুষ শিক্ষক মেয়েদের পড়াতে পারবেন না!

আমাদের প্রতিবেশি দেশ ভারতের হরিয়ানার শিক্ষামন্ত্রী রাম বিলাস শর্মা এই প্রথমবার নয়, বিতর্ক তাঁর রোজনামচার বিষয়। ‘বিতর্ক ও বিলাস’-এ যেন জন্ম জন্মান্তরের সম্পর্ক। শিক্ষামন্ত্রীর শিক্ষার পাঠ বারবারই বিতর্ক তৈরি করেছে আর বিড়ম্বনাতেও ফেলেছে সরকারকে। মেয়েরা জিনস পরবে না, এটা ছিল প্রথম। তারপর নারীর নিরাপত্তার জন্য একেবারে ফতোয়া, ৫০-এর কম বয়সী পুরুষ শিক্ষকদের মেয়েদের পড়ানোর প্রয়োজনীয়তা নেই, সাফ জানালেন হরিয়ানার শিক্ষামন্ত্রী রাম বিলাস শর্মা। হরিয়ানা সরকার সূত্রে খবর সরাকরি স্কুলগুলোর ক্ষেত্রে শিক্ষক নিয়োগে মন্ত্রীর ফতোয়াকেই মানা হবে।

শিক্ষামন্ত্রী রাম বিলাস শর্মার এই মন্তব্যের কড়া নিন্দা করেছে বিরোধীরা। তবে, সরকার শিক্ষামন্ত্রী রাম বিলাস শর্মার পাশেই। হরিয়ানার প্রাক্তন মন্ত্রী ক্যাপ্টেন অজয় সিং যাদব জানিয়েছেন, “রাম বিলাস শর্মা যে নিয়ম চালু করার কথা ভাবছেন, সেটা ভালো। ৫০ বছরের ওপর যে শিক্ষকদের বয়স তাঁরা অভিজ্ঞতার দিকে এগিয়ে। এতে ছাত্রীদের ভালোই হবে”।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: