সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১০ সেকেন্ড আগে
রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চলমান সন্ত্রাস প্রতিরোধের আহ্বান খালেদার

kheledaনিউজ ডেস্ক:: ফ্রান্সে আবারো সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। একই সঙ্গে বিশ্বব্যাপী চলমান আন্তর্জাতিক সন্ত্রাসবাদকে নির্মূলে প্রতিরোধের আহ্বান জানান তিনি।

ফ্রান্সে সন্ত্রাসীদের ট্রাক হামলার ঘটনায় নিহতদের প্রতি গভীর শোক ও দুঃখ প্রকাশ করে শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক শোকবাণীতে একথা বলেন খালেদা জিয়া।

তিনি বলেন, এই ধরনের নির্মম ও পৈশাচিক হামলা এখনই প্রতিরোধ করতে না পারলে সারা বিশ্বই হুমকির মুখে পড়বে এবং মানুষের সকল অর্জন সন্ত্রাসবাদের ছোবলে নিশ্চিহ্ন হয়ে যাবে।

বৃহস্পতিবার রাতে ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় নিস শহরে বাস্তিল দিবসের উৎসবে জড়ো হওয়া জনতার ওপর দ্রুত গতিতে ট্রাক চালিয়ে অন্তত ৮৪ জন মানুষকে হত্যা ও শতাধিক মানুষকে আহত করার নৃশংস ঘটনা ঘটে।

খালেদা জিয়া বলেন, এ ধরনের হামলাকারীরা কাপুরুষ, তারা অন্যের স্বাধীন কর্মকাণ্ডকে শ্রদ্ধা করে না। তাই তারা মানুষ হত্যার হিংস্র উল্লাসে মেতে ওঠে। এই হামলার ঘটনা শুধু অমানবিকই নয়, এটি কাপুরোষোচিত। নৃশংস এই ঘটনায় প্রকৃত দায়ী ও চক্রান্তকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান খালেদা।

ফ্রান্স সরকার এই দুঃসহ শোক কাটিয়ে উঠে অত্যন্ত সংযম ও দায়িত্বের সঙ্গে পরিস্থিতি মোকাবেলা করতে সক্ষম হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন খালেদা জিয়া।

বিএনপি প্রধান সন্ত্রাসী হামলায় নিহতদের আত্মার শান্তি কামনা করে শোকসন্তপ্ত পরিবারগুলোর প্রতি গভীর সমবেদনা জানান এবং আহতদের আশু সুস্থতা কামনা করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: