সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কিবরিয়া হত্যামামলা: আরো ৩ জনের সাক্ষ্যগ্রহণ

2. daily sylhet Kibria newsস্টাফ রিপোর্টার::
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের, সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যামামলায় আরও ৩ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. মকবুল আহসানের আদালতে এই তিনজন সাক্ষ্য দেন। এরা হচ্ছেন, হবিগঞ্জের মোহাম্মদ আলী মুন্সি, বিজয় দেব ও মো.হারুনুর রশীদ।

আলোচিত এই হত্যামামলায় মোট ১৭১ জন সাক্ষীর মধ্যে এ পর্যন্ত ২৭ জনের সাক্ষ্য গ্রহণ করা হলো। আগামি ২০ ও ২১ জুলাই মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণের তারিখ নির্ধারণ করেছেন আদালত।

ট্রাইব্যুনালের বিশেষ পিপি, রাষ্ট্রপক্ষের আইনজীবী কিশোর কুমার কর জানান, বৃহস্পতিবার হবিগঞ্জের ৩ জনের সাক্ষ্য গ্রহণ নিয়েছেন আদালত। সাক্ষ্যগ্রহণকালে গ্রেফতার ১৪ আসামীর মধ্যে সিলেট সিটি কর্পোরেশনের সাময়িক বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরী, হবিগঞ্জের মেয়র জিকে গৌছ ও জঙ্গিনেতা মুফতী হান্নানসহ ১৩ জনকে আদালতে হাজির করা হয়। সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরকে আদালতে হাজির করা হয়নি। তাঁর পক্ষে তাঁর ব্যক্তিগত আইনজীবী আদালতে হাজিরা দেন। এছাড়া মধ্যে জামিনে থাকা ৮ জনের মধ্যে গতকাল ৭ জন আদালতে উপস্থিত ছিলেন।

তিনি বলেন, গত বছরের ৩০ সেপ্টেম্বর মামলার বাদি হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ খানের সাক্ষ্য গ্রহণের মধ্য দিয়ে এ মামলার সাক্ষ্য গ্রহণ শুরু হয়।

উল্লেখ্য, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে জনসভায় গ্রেনেড হামলায় আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য ও সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়াসহ পাঁচজন নিহত হন। এ ঘটনায় হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের তৎকালীন সাধারণ সম্পাদক আবদুল মজিদ খান ওই রাতেই হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করেন। তিন দফা তদন্তের পর এ মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সিলেট অঞ্চলের সহকারী পুলিশ সুপার মেহেরুন নেছা পারুল ২০১৪ সালের ২১ ডিসেম্বর আরিফুল, গউছ এবং সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীসহ ১১ জনের নাম যোগ করে মোট ৩২ জনের বিরুদ্ধে সম্পূরক অভিযোগপত্র দেন। হবিগঞ্জের জেলা ও দায়রা জজ মো.আতাবুল্লাহ মামলাটি বিচারের জন্য গত বছরের ১১ জুন সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে প্রেরণ করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: