সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিদায়ী ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাড়ি বদলের ছবি ঘিরে বিভ্রান্তি

full_605486575_1468472082ডেইলি সিলেট ডেস্ক:: সদ্য সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের বাড়ি বদলের একটি ছবিকে ঘিরে ইন্টারনেটে তালগোল পাকিয়েছে। এতে দেখা যাচ্ছে, একটা কাগজের কার্টন হাতে তিনি কিছু একটা নিয়ে যাচ্ছেন, যার গায়ে লেখা ‘হ্যান্ডেল উইথ কেয়ার’।

সামাজিক যোগাযোগ মাধ্যমের অনেক ব্যবহারকারীই মনে করেছেন, গতকাল ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাসভবন ১০ নম্বর ডাউনিং স্ট্রিট ত্যাগের সময়ই তার এই ছবিটা তোলা। এরপর তাকে প্রশংসায় ভাসিয়ে অনেকে এটি শেয়ারও করছেন। কিন্তু প্রকৃত সত্য হলো, ছবিটি আজ থেকে নয় বছর আগে তোলা।

২০০৭ সালে ব্রিটিশ ট্যাবলয়েড ডেইলি মেইলে প্রকাশিত এক প্রতিবেদনের তথ্যমতে, ছবিটি ২০০৭ সালের। সে সময় যুক্তরাজ্যের পার্লামেন্টে ডেভিড ক্যামেরন ছিলেন বিরোধীদলীয় নেতা। লন্ডনের নর্থ কেনসিংটনে বাড়ি বদলের সময় এভাবেই ক্যামেরাবন্দী হয়েছিলেন তিনি। এরও তিন বছর পর, ২০১০ সালে ক্যামেরন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী নির্বাচিত হন।

ইউরোপীয় ইউনিয়নে (ইইউ) থাকা না-থাকার প্রশ্নে গত ২৩ জুন যুক্তরাজ্যের নাগরিকেরা গণভোটে অংশ নেন। এতে ব্রেক্সিটের পক্ষের জয় নিশ্চিত হওয়ার পরই পদত্যাগের ঘোষণা দেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন। সে অনুযায়ী প্রধানমন্ত্রী হিসেবে গতকাল বুধবারই ছিল তার শেষ কর্মদিবস। এই পদ থেকে সরে দাঁড়ানোর পাশাপাশি তাকে ছাড়তে হয়েছে ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের সরকারি বাসভবনও। আর এখানেই তালগোল পাকিয়ে ফেলেছেন অনেকে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: