সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘৮ লাখ কর্মীকে বিদেশ প্রেরণের উদ্যোগ গ্রহণ’

32নিউজ ডেস্ক :: গত এক বছরে বিশ্বের বিভিন্ন দেশে মোট ৬ লাখ ৮৮ হাজার ৯৫৪ জন কর্মীর বিদেশে কর্মসংস্থান হয়েছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

আজ বৃহস্পতিবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে বিগত এক বছরের অর্জন ও আগামী এক বছরের কর্মপরিকল্পনা বিষয়ক এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

মন্ত্রী জানান, মোট ৬ লাখ ৮৮ হাজার ৯৫৪ জন কর্মীর মধ্যে চলতি ২০১৬ সালের প্রথম ৬ মাসেই ৩ লাখ ৭৭ হাজার ৩১২ জন কর্মীর বিদেশে কর্মসংস্থান হয়েছে।

সংবাদ সম্মেলনে মন্ত্রী জানান, মহিলা গৃহকর্মীদের দক্ষতা উন্নয়নে বাধ্যতামূলক প্রশিক্ষণের মেয়াদ ২১ দিনের পরিবর্তে ৩০ দিন করা হয়েছে। অধিকহারে দক্ষ জনশক্তি রপ্তানির লক্ষে উপজেলা পর্যায়ে ৪৩৯ টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের সিদ্ধান্ত গৃহিত হয়েছে।

আগামী এক বছরের পরিকল্পনা উল্লেখ করে মন্ত্রী বলেন, দক্ষ, আধা-দক্ষ, স্বল্প দক্ষ ও অদক্ষ কর্মীসহ মোট ৮ লাখ কর্মী বিদেশ প্রেরণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। যার মধ্যে নারী কর্মীর সংখ্যা ১ লাখ ২০ হাজারে উন্নীত করা হবে।

সংবাদ সম্মেলনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব বেগম শামছুন নাহারসহ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: