সর্বশেষ আপডেট : ৫ মিনিট ১৭ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘কী এমন করে ফেলেছি যে এতো রিস্কি হয়ে গেলো?’

9নিউজ ডেস্ক :: সরাসরি কার্গো পরিবহনে জার্মানির নিষেধাজ্ঞার প্রতিক্রিয়ায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, বাংলাদেশে কী এমন করে ফেলেছি যে আমাদের বিমানবন্দর এতো রিস্কি (ঝুঁকিপূর্ণ) হয়ে গেলো?

মঙ্গলবার (২৮ জুন) বিকেলে সচিবালয়ে নিজের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এ কথা বলেন।

গত রোববার (২৬ জুন) জার্মানির বিমান পরিবহন সংস্থা লুফথানসা এয়ারলাইনস ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কার্গো ব্যবস্থাপনার দায়িত্বে থাকা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে জানায়, বার্লিন কর্তৃপক্ষ ঢাকা থেকে সরাসরি কার্গো ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে। এর প্রতিক্রিয়ায় সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন মন্ত্রী।

তিনি বলেন, এ পর্যন্ত সিভিল এভিয়েশন বা আমাদের সরকার কেউই এ ধরনের কোনো চিঠি পাইনি বা আমাদের সঙ্গে যোগাযোগ করা হয়নি। আমরা কেবল একটি জিনিস দেখেছি, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে ওদের (জার্মানি) সংস্থা চিঠি পাঠিয়ে বলেছে ‘রিস্কি কান্ট্রি’। সুতরাং এখন বাংলাদেশ থেকে যদি কার্গো নিতে হয় তাহলে সংশ্লিষ্ট কমিশনের কিছু সুপারিশের ধারা মানতে হবে। তার মধ্যে বেশ কিছু স্কিলিং করতে হবে। একটা ইটিডি (এক্সপ্লোসিভ ট্রেসিং ডিটেক্টর) এবং অপরটি ইডিএস (এক্সপ্লোসিভ ডিটেকটিং সিস্টেম)। আমাদের ইডিএস আছে। তবে ইটিডি ম্যানুয়ালি করতে হয়।

মন্ত্রী বলেন, আমাদের তরফ থেকে তাদের বলা হয়েছে, আমরা এই কৌশলগুলো অনুসরণ করেছি। অডিট সংস্থা আরএ-৩ এপ্রিল মাসের শেষে এসে আমাদের নিরাপত্তা ব্যবস্থা দেখে গেছে। লুফথানসা, ইতিহাদ এয়ারওয়েজ ও বিমান বাংলাদেশকে ক্লিয়ারেন্স দিয়ে গেছে। আমাদের তরফ থেকে এসব ব্যবস্থা নেওয়া হয়েছে। বলেছি, আমাদের তরফ থেকে কার্গো পাঠানোর কোনো অসুবিধে নেই, এখন তোমরা নেবে কিনা, সেটা তোমাদের ব্যাপার।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: