সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ১২ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জেনে নিন বলিউড তারকাদের আসল নাম

Boliwoodবিনোদন ডেস্ক :: পর্দায় আসার জন্য অনেক অভিনেতারাই তাদের আসল নাম পাল্টিয়েছেন। এ কাতারে আছেন বলিউডের অনেক সুপারস্টাররাও। চলুন জেনে নেয়া যাক বলিউড তারকাদের আসল নাম-

শাহরুখ খান

প্রায় ২৩ বছর হয়ে গেল বলিউডে রাজত্ব করছেন শাহরুখ খান। এখন বলিউড কা বাদশা তিনি। কিন্তু এই নাম তাঁর ফ্যানেদের দেওয়া। শাহরুখের আসল নাম কী জানেন? আবদুল রশিদ খান। তাঁর ঠাকুমা এই নাম রেখেছিলেন। পাঁচ বছর বয়স পর্যন্ত তাঁর এই নামই ছিল। কিন্তু বাবা মায়ের কাছে ফিরে আসার পর তাঁরা নাম বদলে দেন আবদুলের। নাম হয় শাহরুখ খান।

সালমান খান

শাহরুখ আর সালমানের মধ্যে একটা অদ্ভুত মিল আছে। সলমানেরও নাম ছিল আবদুল রশিদ। কিন্তু সেই সঙ্গে বাবার নামটাও যুক্ত ছিল। সলমানের পুরো নাম, আবদুল রশিদ সেলিম সালমান খান। সেখান থেকে ছোটো করে সলমান খান। ইন্ডাস্ট্রিতে এই নামেই বিখ্যাত তিনি।

আমির খান

মহম্মদ আমির হুসেন খান। এটাই আমিরের আসল নাম। কিন্তু এখানেও সেই কাটছাঁটের ব্যাপার। অতোবড় নামটাকে ছোটো করে নিয়েছেন আমির।

হৃত্বিক রোশন

হৃত্বিকের ঠাকুরদা ছিলেন রোশন লাল নাগরথ। মিউজ়িক ডিরেক্টর ছিলেন তিনি। তাঁর মৃত্যুর পর রাকেশ রোশন বাবার নামেই ছেলের নাম রাখবেন ভেবেছিলেন। কিন্ত মানুষ যা ভাবে, তা থোড়াই হয়। তাই রোশন লাল নাগরথের পরিবর্তে নাম হয় হৃত্বিক রোশন।

রজনীকান্ত

প্রথম জীবনে বাস কন্ডাকটার ছিলেন রজনীকান্ত। নাম ছিল শিবাজি রাও গাইকোয়াড। সেখান থেকেই সিনেমায় আসা। পরিচালক বালাচন্দর তাঁর নাম দেন রজনীকান্ত।

রণবীর সিং

পুরো নাম ছিল রণবীর সিং ভাবনানি। সেখান থেকে রণবীর সিং। নিজের বাকি পদবীটি নাম থেকে ছেঁটে বাদ দিয়ে দিয়েছেন রণবীর।

ক্যাটরিনা কাইফ বিদেশে জন্ম, বড় হয়ে ওঠা। ফলে বিদেশি ছোঁয়া ছিল ক্যাটরিনার নাম। তাঁর নাম ছিল কেট তুরকোট। কিন্তু যখন তিনি ভারতে আসার সিদ্ধান্ত নিলেন, নাম বদলে রাখলেন ক্যাটরিনা কাইফ। যতটা সম্ভব দেশি করার চেষ্টা আর কী।

প্রীতি জ়িনতা

প্রীতম জিনতা সিং। প্রীতির আসল নাম এটা হলেও ছোটো থেকে তিনি প্রীতি হিসেবেই জনপ্রিয়। ছোটো থেকেই তিনি টমবয় টাইপের। ফলে প্রীতম জিনতা সিংয়ের থেকে প্রীতি নামটাই তাঁকে মানাতো বেশি। যখন বলিউডে আসার সিদ্ধান্ত নিলেন প্রীতি, তখন প্রীতমের বদলে প্রীতি নামটাই বেছে নিলেন তিনি।

সাইফ আলি খান

সাইফ নয়। নাম ছিল তাঁর সাজিদ আলি খান। ছিল কেন? এখনও আছে। এখনও নাম বদলাননি সাইফ। বিয়ের সার্টিফিকেটে তাঁর এই সাজিদ আলি খান নামটাই আছে। শুধু সিলভার স্ক্রিনেই তিনি সাইফ।

অক্ষয় কুমার

রাজীব হরি ওম ভাটিয়া। এটাই বলিউডের অ্যাকশন হিরোর আসল নাম। কিন্তু এই নাম রাখলে লোকে বলবে কী। আর তাছাড়া একটা কুমার-টুমার গোছের কিছু নামের সঙ্গে জুড়তে চাইছিলেন তিনি। তাই রাতারাতি রাজীব হরি ওম ভাটিয়া হয়ে গেলেন অক্ষয় কুমার।

অজয় দেবগন

অজয়ের আসল নাম বিশাল দেবগন। কিন্তু তাঁর নামটা খুব একটা পছন্দ ছিল না। তাই ডেবিউ ছবি ‘ফুল অউর কাঁটে’-র আগে নাম বদলে ফেলেন তিনি। বিশাল থেকে অজয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: