সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৫৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে পরিবেশ অধিদপ্তরের সাবেক উপ-পরিচালকসহ ৪ জনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা

report_35400নিজস্ব প্রতিবেদক :: দুর্নীতির অভিযোগে মামলায় পরিবেশ অধিদপ্তর সিলেটের সাবেক উপ-পরিচালকসহ ৪ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। বুধবার দুপুরে সিলেট মহানগর দায়রা জজ আদালতের বিচারক (স্পেশাল) আকবর হোসেন মৃধার আদালত এ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামিরা হচ্ছেন, পরিবেশ অধিদপ্তর সিলেটের সাবেক উপপরিচালক মো. জিল্লুর রহমান, সাবেক পরিদর্শক ফারুক আহমদ, সুনামগঞ্জ সদর উপজেলার মোল্লাপাড়া ইউপি সাবেক চেয়ারম্যান নুরুল হক ও সুনামগঞ্জ জেলার বুড়িস্থল গ্রামের নুরুজ্জামান দুদু। পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক ও পরিদর্শক ২০১০ সালের দিকে সিলেটে কর্মরত ছিলেন।

বর্তমানে মো. জিল্লুর রহমান টাঙ্গাইল পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক, ফারুক আহমদ পরিবেশ অধিদপ্তরে (সদর দপ্তর) কর্মরত। এছাড়াও এ মামলা থেকে সিলেট পরিবেশ অধিদপ্তরের সাবেক পরিদর্শক সরদার শরীফুল ইসলামকে অব্যাহতি দেয়ার জন্য আবেদন করা হলে আদালত তা আমলে নেন।

মামলা সূত্রে জানা গেছে, সুনামগঞ্জের বুড়িস্থলের বাসিন্দা আবদুর রহিম ২০১০ সালের ১০ ফেব্রুয়ারি পরিবেশ অধিদপ্তরের উপপরিচালকের কাছ থেকে পরিবেশগত ছাড়পত্র গ্রহণ করে একটি করাত কল (স মিল) স্থাপন করেন। পরবর্তীতে নুরুজ্জামান দুদু নামের এক ব্যক্তি প্রতিষ্ঠানটি দখল করলে পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক ছাড়পত্র নবায়ন করে দেন। এ ব্যাপারে আবদুর রহিম পরিবেশ অধিদপ্তরে আপত্তি জানান। তা সত্ত্বেও ২০১১ সালে ছাড়পত্রের নবায়ন নুরুজ্জামান দুদুর নামে করা হয়।

এ কারণে আবদুর রহিম ক্ষতিগ্রস্ত হওয়ায় ২০১৪ সালের ১৬ মার্চ পরিবেশ অধিদপ্তরের উপপরিচালকসহ তিনজনের বিরুদ্ধে আইনি নোটিশ দেন। আইনি নোটিশের কোনো জবাব না পেয়ে ৪ জুন সিলেট মহানগর দায়রা জজ আদালতে মামলা করেন। আদালত মামলাটি তদন্তের জন্য দুদককে নির্দেশ দেন। দুর্নীতি দমন কমিশন (দুদক) সিলেটের সহকারী পরিচালক ও তদন্তকারী কর্মকর্তা মো. নাজমুচ্ছায়াদাত গত ৫ জুন আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন।

মামলা পরিচালনায় থাকা সিলেটের সিনিয়র আইনজীবী শহীদুজ্জামান চৌধুরী জানান, বুধবার আদালতে শুনানি শেষে চার আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। আদালত মামলার পরবর্তী তারিখ আগামী ২১ সেপ্টেম্বর ধার্য করেছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: