সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৩৪ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফিফা থেকে ক্ষতিপূরণ পাওয়া প্রথম বাংলাদেশি ফাহাদ

fifa-logo-600-696x402খেলাধুলা ডেস্ক:
প্রথম বাংলাদেশি ফুটবলার হিসেবে আন্তর্জাতিক ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার (ফিফা) কাছ থেকে ক্ষতিপূরণ পাচ্ছেন আতিকুর রহমান ফাহাদ। ইনজুরির কারণে তিনি ফিফার কাছ থেকে এক লাখ ৭৭ হাজার ৫৩৪ টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন। বাংলাদেশের ফুটবল ইতিহাসে এমন উদাহরণ এটিই প্রথম।

ফিফার ক্লাব প্রটেকশন প্রোগ্রামের আওতায় গত ২৪ মার্চ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে হাটুতে আঘাত পাওয়ার পর ফাহাদ ফিফার কাছে আর্থিক সাহায্যর আবেদন জানান। ফিফা তার কাগজপত্র যাচাই-বাছাইয়ের পর তাঁকে ক্ষতিপূরণ দিচ্ছে ফিফা।

বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, ‘এটি বাংলাদেশের ফুটবল ইতিহাসের নতুন মাইলফলক। ফাহাদ সময়মতো ফিফার কাছে ক্ষতিপূরণ চাওয়াতে ও যথাযথভাবে যোগাযোগ করায় এটি সম্ভব হয়েছে। এটি খেলোয়াড়দের মানে নিরাপত্তার অভাবজনিত ভীতি দূর করবে।’

তবে ক্ষতিপূরণের টাকা অবশ্য ফাহাদ সরাসরি পাবেন না। এটি আসবে তাঁর ক্লাব আবাহনীর অ্যাকাউন্টে। সেখান থেকে তিনি এ অর্থ তুলে নেবেন।

উল্লেখ্য, আবাহনীর সঙ্গে ফাহাদের চুক্তি মোতাবেক তার দৈনিক বেতন ও সামাজিক নিরাপত্তা ব্যয় বের করেছে ফিফা। তাঁর দৈনিক বেতন ধরা হয়েছে ১৬৪৩.৮৪ টাকা। সামাজিক নিরাপত্তা ব্যয় ধরা হয়েছে ১৩১৫.০৭ টাকা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: