সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১৮ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অবশেষে ভেসে উঠলো ইঞ্জিনিয়ার হায়দর আলীর লাশ

Haidarনিজস্ব প্রতিবেদক :: সুরমা নদীতে ডুবে নিখোঁজ শিক্ষক ইঞ্জিনিয়ার হায়দর আলীর লাশ পাওয়া গেছে। বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে দক্ষিণ সুরমার খালোরপাড় এলাকায় হঠাৎ ভেসে উঠে তাঁর মরদেহ। দক্ষিণ সুরমা থানা পুলিশ নদী থেকে তার লাশ উদ্ধার করেছে।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় সিলেট নগরীর কাজিরবাজার খেয়াঘাটে নৌকা থেকে পড়ে সুরমা নদীতে ডুবে নিখোঁজ হন ইঞ্জিনিয়ার হায়দর আলী। তিনি সিলেট পলিটেকনিক ইনস্টিটিউটের সিভিল টেকনোলজি বিভাগের প্রধান।

নিখোঁজের পর সিলেট ফায়ার সার্ভিসের ডুবুরিরা তাকে উদ্ধারে অনুসন্ধান চালিয়ে যায়। বুধবার বিকেল পর্যন্ত এই কার্যক্রম অব্যাহত ছিলো। তবে, নদীতে স্রোত থাকায় তলিয়ে যাওয়া হায়দর আলীর মরদেহ ভাটির দিকে চলে যায়।

বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে পলিটেকনিক ইনস্টিটিউটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ইন্সট্রাক্টর মো. মোমতাজ উদ্দিন চৌধুরী জানান, আমরা সকাল থেকে সুরমা নদীতে নৌকা নিয়ে শিক্ষকের খোঁজ পাওয়ার চেষ্টা করছি। বিকেলে লামাকাজি পর্যন্ত ইঞ্জিন নৌকায় ঘুরে দেখেছি। কোথাও সন্ধান পাওয়া যায়নি।

তিনি ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপে ভোগছিলেন। মঙ্গলবার সকালে ইন্সুলিন গ্রহণ করে খাবার সাথে নিয়ে কলেজের উদ্দেশ্যে রওয়ানা হন। এমন তথ্য জানিয়েছেন ইনস্টিটিউটের অধ্যক্ষ আব্দুল হালিম। ডায়াবেটিস নীল হয়ে যাওয়ায় তিনি অজ্ঞান হয়ে পানিতে পড়ে যান বলে ধারণা করা হচ্ছে।

দক্ষিণ সুরমা থানার সাব-ইন্সপেক্টর আলতাফ রহমান জানান, বিকাল সাড়ে ৫ টার দিকে দক্ষিণ সুরমার খালোপার এলাকায় নদীর তীরে একটি লাশ ভেসে উঠতে দেখেন স্থানীয়রা। তারা দক্ষিণ সুরমা থানা পুলিশকে বিষয়টি জানান। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

খবর পেয়ে সিলেট পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার আব্দুল হালিম, অন্যান্য শিক্ষক শিক্ষার্থী হায়দার আলীর দুই ছেলে ও অন্যরা থানায় গিয়ে লাশ সনাক্ত করেন। তার মৃত্যুতে সবার মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

পানিতে ডুবে মৃত্যুবরণ করায় বিষয়টি সামাজিকভাবে বিবেচনা করে ময়নাদতন্ত না করেই লাশটি তার ছেলের হাত হস্তান্তর করা হবে বলে জানিয়েছে পুলিশ। শিক্ষকের গ্রামের বাড়ি টাঙ্গাইলের কালিহাটা থানায় তার লাশ দাফন করা হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: