সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৩৩ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ওসমানীনগরে শিয়ালের কামড়ে নারীসহ আহত ১৫, এলাকায় আতঙ্ক

index-3ওসমানীনগর সংবাদদাতা: সিলেটের ওসমানীনগরে শিয়ালের কামড়ে নারীসহ কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। ফলে পুরো এলাকায় এখন শিয়াল আতঙ্ক বিরাজ করছে। মঙ্গলবার বিকেল পর্যন্ত শিয়ালের ভয়ে গ্রামবাসী লোকজন অতিষ্ট হয়ে উঠেলেও এখন শিয়ালটিকে আটকের কোন খবর পাওয়া যায়নি। শিয়ালের আক্রমনে শুধু মানুষ নয় গরু-ছাগল আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

শিয়ালের কামড়ে আহতরা হলেন-উপজেলার নুর গ্রামের গিয়াস মিয়া (৩০), মাজহারুল ইসলাম শিপন (৩০), সাদীপুর ইউনিয়নের মোবারকপুর গ্রামের ছানাহার মিয়ার পুত্র ফাহিম মিয়া (৭), মকুল দাশের পুত্র অর্ন্নব (৮), অর্জুন দাশ (৩০), মুন্নি (১০) এছাড়া বিভিন্ন এলাকায় আরও ১০ জন আহত হয়েছেন বলে স্থানীয় বাসিন্দা মোবাইলফেনে এ প্রতিবেদককে নিশ্চিত করেন।

উপজেলার গোয়ালাবাজার ও সাদীপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে সোমবার বিকাল থেকে মঙ্গলবার বিকেল পর্যন্ত শিয়ালের আক্রমনে আহত হয়েছেন প্রায় ১৫ জন। আহতদের সিলেটসহ উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে ও স্থানীয় প্রাইভেট ক্লিনিকগুলোতে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত সোমবার বিকালে গোলাবাজার ইউনিয়নের নুরপুর গ্রামে একটি শিয়াল প্রবেশ করে লোকজনকে কামড়াতে শুরু করে। পাশা-পাশি উপজেলার একাধিক গ্রামে গরু ও ছাগল শিয়ালের কামড়ে আহত হয়েছে। ফলে গোটা এলাকায় শিয়ালের আক্রমনের ভয়ে কেউই বসত ঘর থেকে বের হতে পারছেন না।

রাজচন্দ্র সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মনোজ কুমার দাশ জানান, সোমবার বিকাল থেকে হঠাৎ করে লোকালয়ে একটি শিয়াল প্রবেশ করে এ পর্যন্ত প্রায় ১৫ জন লোক কামড়ে আহত করেছে।

মোবারকপুর গ্রামের শামছুল ইসলাম শামিম বলেনসোমবার বিকাল থেকে একটি শিয়াল রাস্তায় চলাচলকারী পথচারি ও বসতবাড়ির আঙ্গিনায় যাকে পাচ্ছে নথাকে কামড় দিচ্ছে। শিয়ালের আক্রমন থেকে গবাদিপশুগুলোও রক্ষা পাচ্ছে না।

স্থানীয় ব্যবসায়ী হেলাল মিয়া জানান, শিয়ালের কামড়ে আমার বড় একটি ষার আহত হয়ে সংকটাপূর্ন অবস্থায় রয়েছে। আমরা মানুষজন নিরাপদে ব্যবসা বানিজ্য করতে পারছি না। গত দুই দিন থেকে একাধিকবার শিয়ালটিকে আটকের জন্য গ্রামবাসী সংঘবদ্ধভাবে ধাওয়া করলেও উল্টো শিয়ালের আক্রমনে ধাওয়াকারীরা আহত হচ্ছেন কিন্তু শিয়ালটিকে আটক করা সম্বভ হচ্ছে না। শিয়ালের আক্রমনের ভয়ে এলাকার শিক্ষার্থীরা বিদ্যালয় ও মক্তবে যাওয়া বন্ধ রয়েছে।

ডা: মকন্দ লাল নাথ বলেন, সোমবার থেকে গতকাল মঙ্গলবার পর্যন্ত এলাকায় একাধিক ব্যাক্তি শিয়ালের কামড়ে আহত হয়ে আমাদের কাছে এসে চিকিৎসা নিয়েছেন। এছাড়াও অনেকেই আহত হয়ে বিভিন্ন প্রাইভেট হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: