সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৪০ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাজু নয়, জল্লাদ গোলাম ফারুক ফাঁসিতে ঝুলায় মাকু রবিদাসকে

images-1নিজস্ব প্রতিবেদক :: কাশিমপুর কারাগার থেকে গত রোববার সিলেট কেন্দ্রীয় কারাগারে নিয়ে আসা হয় জল্লাল তানভীর হোসেন রাজুকে। যার হাতে প্রাণ গেছে মতিউর রহমান নিজামী, সাকা চৌধুরীর মতো ক্ষমতাধর প্রাণ।

কিন্তু, মঙ্গলবার দিবাগত রাতে সিলেট কেন্দ্রীয় কারাগারে মাকু রবিদাসের ফাঁসি কার্যকরে রাজু ছিল ওস্তাদ। কাজ করে গোলাম ফারুক। গোলাম ফারুক সিলেট কারাগারের দন্ডপ্রাপ্ত আসামী। যেমন দিকনির্দেশনা দিয়েছে রাজু তেমনি কাজ করেছে ফারুক। এমনটা জানিয়েছেন সিলেটের সিনিয়র জেল সুপার ছগীর হোসেন।

মঙ্গলবার ১২টা ১ মিনিটে ফাঁসিতে ঝুলানো হয় মাকু রবিদসকে। প্রায় ৩০ মিনিট ঝুলিয়ে রাখার পর তার মৃত্যু নিশ্চিত হলে ফাঁসির মঞ্চ থেকে নামানো হয় দেহ।

এ তথ্য নিশ্চিত করেছে সিলেটের সিনিয়র জেল সুপার ছগির মিয়া। তিনি জানান, ফাঁসিতে ঝুলানোর সময় মাকু রবিদাস স্বাভাবিক ছিলো। তার মাঝে কোন ধরণের অস্বাভাবিক আচরণ লক্ষ্য করা যায়নি।

ছগির মিয়া আরও বলেন, মাকু রবিদাস (৪৭) এর মৃত্যুদন্ড কার্যকর করা হয়েছে যথারীতি নিয়ম মেনে। তার ইচ্ছে অনুযায়ী খাবার দেয়া হয়। ১২ টা ১ মিনিটে মৃত্যুদন্ড কার্যকর হয়।

এসময় সিলেটের জেলার মাসুদ পারভেজ মঈন, সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আমিনুর রহমান, মহানগর পুলিশের ডিসি বাসুদেব বণিক, অতিরিক্ত জেলা পুলিশ সুপার সুজ্ঞান চাকমা প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০০১ সালের ৩১ অক্টোবর রাতে মাত্র ২ হাজার টাকার বিনিময়ে প্রতিবেশী নাইনকা রবিদাসকে দা দিয়ে কুপিয়ে হত্যা করে মাকু রবিদাস।

২০০৩ সালের ০৯ সেপ্টেম্বর হবিগঞ্জের অতিরিক্ত দায়রা জজ আদালত নাইনকা রবিদাস হত্যা মামলায় (দায়রা ৫৭/২০০২) মাকু রবিদাসকে মৃত্যুদন্ডদেশ দেন। পরবর্তীতে মাকু রবিদাস জেল আপিল (জেল পিটিশন নং-০৩/২০০৭) করলেও তার মৃত্যুদন্ডাদেশ বহাল রাখেন হাইকোর্ট। সর্বশেষ রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন জানালে তাও নামঞ্জুর হয়।

গত ১২ মে কারা অধিদফতরের মাধ্যমে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ফাঁসি কার্যকরের আদেশ দিলেও পবিত্র রমজান মাস থাকায় তা কার্যকর করা যায়নি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: