সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৩৯ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চট্টগ্রামে আরও দুই ফাঁসি

Chittagong_jailডেইলি সিলেট ডেস্ক :: সিলেটের পাশাপাশি চট্টগ্রামেও আরো দুই ফাঁসি কার্যকর হচ্ছে মঙ্গলবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে। এর দুইজন পেশাদার ছিনতাইকারি। দেড় যুগ আগে এক সিএনজি অটোরিকশা চালককে হত্যার দায়ে রাত ১২টায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে তাদের ফাঁসি কার্যকর করা হবে। ফাঁসি কার্যকরের জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ।

ফাঁসিতে ঝুলিয়ে দণ্ড কার্যকরের জন্য অপেক্ষমান দুজন হল, মো.সাইফুল ওরফে শহীদ এবং মো.শহীদুল্লাহ ওরফে শহীদ।

২০০৭ সালে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে স্ত্রী হত্যার দায়ে দণ্ডিত এক আসামির ফাঁসি কার্যকর হয়েছিল। এর দশ বছর পর আরও দুজনের ফাঁসি কার্যকর হতে যাচ্ছে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে।

চট্টগ্রাম ও সিলেট বিভাগীয় উপ কারা মহাপরিদর্শক (ডিআইজি-প্রিজন) অসীম কান্ত পাল বলেন, ফাঁসির জন্য মঞ্চ প্রস্তুত করা হয়েছে। সংশ্লিষ্ট সবাইকে নির্দিষ্ট সময়ে হাজির থাকতে বলা হয়েছে। রাত ১২টায় ফাঁসি কার্যকরের সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে।

সাইফুল ওরফে শহীদ মিরসরাই উপজেলার উত্তর হাজীসরাই গ্রামের লেদু মিয়ার বাড়ির কামাল উদ্দিনের ছেলে। শহীদুল্লাহ ওরফে শহীদ একই উপজেলার মধ্যম সোনাপাড়া গ্রামের তাজুল ইসলামের ছেলে।

কারা কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, ২০০১ সালের ৩১ মে রাতে মিরসরাই উপজেলা সদর থেকে একটি সিএনজি অটোরিকশা ভাড়া করে তিনজন ফটিকছড়ি যায়। ফটিকছড়িতে একটি নির্জন স্থানে চালক নাইনকা রবি দাশকে খুন করে ফেলে রেখে তারা অটোরিকশাটি নিয়ে পালিয়ে যায়।

অসীম কান্ত পাল বাংলানিউজকে জানান, সিএনজি অটোরিকশা চালক নিখোঁজের ঘটনায় মিরসরাই থানায় একটি মামলা দায়ের হয়। মামলা নম্বর ০৮ (০৫) ২০০১। মরদেহ উদ্ধারের পর মামলাটি হত্যা মামলায় রূপান্তর হয়। মামলায় তিনজনকে আসামি করা হয়েছিল।

২০০৫ সালের ২৯ নভেম্বর চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনাল তিন আসামিকে ফাঁসির দণ্ড দিয়েছিল। হাইকোর্টে রায়ের বিরুদ্ধে আপিলে সাজা বহাল থাকে। আপিল বিভাগে একজনের দণ্ড কমিয়ে যাবজ্জীবন করা হয় বলে জানান অসীম কান্ত পাল।

আপিল বিভাগে ফাঁসির দণ্ড বহাল থাকার পর সাইফুল ওরফে শহীদ এবং শহীদুল্লাহ ওরফে শহীদ রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চেয়ে ব্যর্থ হন। প্রাণভিক্ষার আবেদন নাকচ হওয়ার নথি চট্টগ্রাম কারাগারে এসে পৌঁছানোর পর তাদের ফাঁসি কার্যকরের উদ্যোগ নেয়া হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: