সর্বশেষ আপডেট : ৫ মিনিট ১২ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতে কী ফিরতে পারবেন ড. জাকির নাইক?

Jakirডেইলি সিলেট ডেস্ক :: ইসলামী ধর্মপ্রচারক ও পিস টিভি-র প্রধান মুখপাত্র জাকির নাইক আজ ভারতে ফিরে জেরার মুখে পড়তে পারেন বলে মুম্বই পুলিশ সূত্রে ইঙ্গিত দেওয়া হয়েছিল– কিন্তু মি. নাইক আপাতত তার ভারতে ফেরাই বাতিল করে দিয়েছেন।- খবর বিবিসি

সৌদি আরবে ওমরাহ শেষে জাকির নাইক আজ সকাল আটটা নাগাদ মুম্বই আন্তর্জাতিক বিমানবন্দরে নামবেন বলে কথা ছিল।

মুম্বাই পুলিশ সূত্রে জানানো হয়েছিল, পিস টিভিতে জাকির নাইকের নানা বক্তৃতা নিয়ে যেসব প্রশ্ন উঠেছে ও জঙ্গিবাদে মদত দেওয়ার অভিযোগ উঠেছে, ভারতে ফেরামাত্র তারা সে সব বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করবেন।

মুম্বাইতে জাকির নাইকের প্রতিষ্ঠান ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনও ঘোষণা করেছিল আগামীকাল মঙ্গলবার মি. নাইক শহরে একটি সাংবাদিক সম্মেলন করে তার বিরুদ্ধে ওঠা সব প্রশ্নের জবাব দেবেন।

কিন্তু শেষ মুহূর্তে জাকির নাইক তার ভারতে ফেরা বাতিল করে দেন। কেন তিনি আজ মুম্বাইতে ফিরলেন না, কবে তিনি ভারতে ফিরবেন সে ব্যাপারেও তিনি বা তার প্রতিষ্ঠানের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন অবশ্য এর পরেও বলেছিল মঙ্গলবারের নির্ধারিত সাংবাদিক সম্মেলন বাতিল হচ্ছে না – সৌদি আরব থেকে স্কাইপেই ড: নাইক সাংবাদিকদের প্রশ্নের জবাব দেবেন। পরে অবশ্য সেই স্কাইপ সাংবাদিক সম্মেলনও বাতিল করে দেওয়া হয়। বিকেলের দিকে জাকির নাইকের পক্ষ থেকে জারি করা হয় তার স্বাক্ষরিত এক বিবৃতি।

সেই বিবৃতিতে ড: নাইক বলেন, “আমি কোন দিন সন্ত্রাস বা হিংসাকে কোন আকারেই সমর্থন করিনি। জীবনে কখনও সমর্থন জানাইনি কোনও সন্ত্রাসবাদী সংগঠনকেও।”

ভারতের নিরাপত্তা সংস্থার কোন কর্মকর্তাও তার বক্তৃতার ব্যাখ্যা চেয়ে এখনও তার সঙ্গে যোগাযোগ করেন নি বলেও জাকির নাইক দাবি করেছেন। করলে তিনি সম্পূর্ণ সহযোগিতা করবেন বলেও আশ্বাস দিয়েছেন। তবে কবে তিনি ভারতে ফিরছেন সে ব্যাপারে ওই বিবৃতিতে জাকির নাইক কিছু জানাননি।

কিন্তু তার প্রতিষ্ঠান ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন সূত্রে আভাস দেওয়া হয়েছে খুব শীঘ্রই তার ভারতে ফেরার কোন সম্ভাবনা নেই – কারণ ‘আগামী কিছুদিন তিনি আফ্রিকাতে স্টাডি ট্যুরে ব্যস্ত থাকবেন।’

এদিকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের লাইসেন্স না-থাকা সত্ত্বেও পিস টিভি চ্যানেলটি ভারতের বিভিন্ন প্রান্তে কেবল অপারেটররা অবৈধভাবে দেখাতেন – এখন সরকারের কড়া নির্দেশের পর তা বন্ধ হতে শুরু করেছে। গতকাল বাংলাদেশ সরকারও ঘোষণা করেছে জাকির নাইকের পিস টিভি-র সম্প্রচার নিষিদ্ধ করা হচ্ছে।

-বিবিসি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: