সর্বশেষ আপডেট : ৩ মিনিট ২৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তিন রোভারের পদযাত্রা : শ্রীমঙ্গল টু জাফলং

indexজীবন পাল::

সোমবার (১১ জুলাই )  শ্রীমঙ্গল থেকে জাফলং পর্যন্ত ১৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে পরিভ্রমণের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছে বাংলাদেশের সর্ববৃহৎ এবং সর্বোচ্চ সংখ্যক প্রেসিডেন্ট’স্ রোভার স্কাউট এ্যাওয়ার্ড অর্জনকারী ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ’ এর তিনজন রোভার।

রোভার স্কাউটস্ এর সর্বোচ্চ সম্মান প্রেসিডেন্ট’স্ রোভার স্কাউট এ্যাওয়ার্ড প্রাপ্তির লক্ষ্যে ‘পরিভ্রমণ ব্যাজ’ অর্জন করার জন্য তারা এই পরিভ্রমণ সম্পন্ন করবে।পাঁচ দিন ব্যাপি এই প্রোগ্রামে তারা শ্রীমঙ্গল, রাজনগর, ফেঞ্চুগঞ্জ, সিলেট, জৈন্তাপুর ও জাফলং পায়ে হেঁটে পরিভ্রমণ করবে।

তারা এই সময় সমাজ সচেতনতামূলক তিনটি স্লোগান বহন করবে-
“পরিবেশ দূষণ রোধে সচেতন হই”,
PicsArt_07-09-08.14.51
“জাতীয় সম্পদ অপচয় রোধে এগিয়ে আসি”,

“প্রতিবন্ধীদের প্রতি যত্নশীল হই।”

পরিভ্রমণ পথে তারা বিভিন্ন গুরুত্বপূর্ণ দর্শনীয় স্থান, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি ও বেসরকারি গুরুত্বপূর্ণ অফিস প্রভৃতি পরিদর্শন করবে এবং গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হবে বলে জানা যায়।

পরিভ্রমণের পথে থাকা দলনেতা রোভার মাইনুল হোসেন ডেইলি সিলেটকে জানান, আজকের প্রথম দিনের পরিভ্রমণ শ্রীমঙ্গল থেকে শুরু হয়েছে ভোর ৫ টায় , যা  রাজনগর উপজেলাস্থ্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে গিয়ে আজকের দিনের মত শেষ হবে এবং সেখানেই  পরিভ্রমন রত আমাদের তিন রোভারের রাত্রি যাপন করা হবে। আজকের প্রথম দিনের পরিভ্রমনের কর্মসূচিতে কি কি ছিল জানতে চাইলে তিনি জানান, পরিভ্রমনের সময় পথিপথে আমরা যেসব অফিস পাচ্ছি সেখানেই সৌজন্য সাক্ষাত করছি। আজকের দিনের সৌজন্য সাক্ষাতের অফিসগুলোর মধ্যে ছিল, শ্রীমঙ্গল থানা, মৌলভীবাজার জেল সুপারের অফিস,  মৌলভীবাজার থানা, যুব উন্নয়ন কেন্দ্র, ফায়ার সার্ভিস অফিস, মৌলভীবাজার পৌরসভা এবং মৌলভীবাজার উপজেলা পরিষদ।

উল্লেখ্য ১৯৬৩ সালের ২২ ডিসেম্বর গঠিত জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপে বর্তমানে ২২টি ইউনিট বিদ্যমান। জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ বাংলাদেশের স্কাউট আন্দোলনে প্রতিষ্ঠা পরবর্তী সময় থেকে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: