সর্বশেষ আপডেট : ৩২ মিনিট ১৫ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

খুশকি দূর করার পাঁচ উপায়

Kগরম, শীত বা বর্ষা যাই হোক মাথার খুশকির সমস্যা লেগেই থাকে। তাই পাঁচটি ঘরোয়া উপায়ে এই সমস্যার সমাধান করুন। এ ক্ষেত্রে বোল্ডস্কাই ওয়েবসাইটের এই পরামর্শগুলো একবার দেখে নিতে পারেন।

আপেল সিডার ভিনেগার

তিন ভাগ পানির মধ্যে এক ভাগ ভিনেগার একসঙ্গে মিশিয়ে মাথার তালুতে লাগিয়ে ১৫ থেকে ২০ মিনিট রেখে দিন। এবার ভালোভাবে চুল ধুয়ে ফেলুন।

ক্যাস্টর অয়েল

ক্যাস্টর অয়েল দিয়ে মাথার তালু ম্যাসাজ করলে রক্ত সঞ্চালন ভালো হয় এবং খুশকি দূর হয়। এই তেল মাথায় লাগিয়ে এক ঘণ্টা অপেক্ষা করুন। এরপর শ্যাম্পু করে ধুয়ে ফেলুন।

টকদই, লেবুর রস ও মধুর প্যাক

টকদই প্রাকৃতিক অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান হিসেবে কাজ করে। মধু মাথার তালুকে শুষ্ক হতে দেয় না এবং লেবুর রস খুশকি দূর করে। সমপরিমাণ উপাদান মিশিয়ে এই প্যাক তৈরি করে পুরো মাথায় লাগান। এক ঘণ্টা পর চুলে মাইল্ড শ্যাম্পু করে ধুয়ে ফেলুন।

নিমপাতা

মাথার তালুতে অ্যান্টিফাঙ্গাল উপাদান হিসেবে কাজ করে নিমপাতা। কয়েকটি নিমপাতা পানির মধ্যে সেদ্ধ করুন। এবার এই পানি ঠান্ডা করুন। চুলে ভালোভাবে শ্যাম্পু করে এই পানি দিয়ে চুল ও মাথার তালু ধুয়ে ফেলুন।

লেবুর রস

কোনো প্যাক ছাড়াও লেবুর রস সরাসরি মাথার তালুতে ব্যবহার করতে পারেন। লেবুর রস দিয়ে মাথার তালু হালকাভাবে ম্যাসাজ করুন। ৩০ মিনিট পর শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। এরপর ১৫ থেকে ২০ মিনিট পর চুলে কন্ডিশনার ব্যবহার করুন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: