সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৪৩ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তুরস্ক থেকে ফেরত আনা হলো শিল্পপতির জঙ্গি নাতিকে

Jongiডেইলি সিলেট ডেস্ক :: বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ জানিয়েছেন, তুরস্ক থেকে গতকাল শনিবার এক জঙ্গিকে দেশে ফিরিয়ে এনেছে সরকার। ওই তরুণ দেশের একজন বিশিষ্ট শিল্পপতির নাতি।

আজ রোববার বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময়কালে এ কথা বলেন তিনি। তবে ওই জঙ্গির পরিচয় জানাননি মন্ত্রী।

তোফায়েল বলেন, ‘গতকাল (শনিবার) তুরস্ক থেকে একজন জঙ্গিকে দেশে ফেরত আনা হয়েছে। সে দেশের একজন বিশিষ্ট শিল্পপতির নাতি। ওই যুবক প্রথমে পড়ালেখার জন্য মালয়েশিয়ায় যায়। সেখান থেকে অস্ট্রেলিয়ায় যাওয়ার পর তুরস্ক হয়ে সিরিয়ায় জঙ্গিদের কাছে যাওয়ার পরিকল্পনা ছিল তার।’

শিল্পমন্ত্রী আরো বলেন, ‘মার্কিন গোয়েন্দা সংস্থা বিষয়টি তুরস্ক সরকারকে জানায়। ইস্তাম্বুলে কামাল আতাতুর্ক আন্তর্জাতিক বিমানবন্দরে তুরস্ক কর্তৃপক্ষ ওই জঙ্গিকে আটক করে বাংলাদেশ দূতাবাসকে জানায়। পরে দূতাবাসের মাধ্যমে তাকে দেশে ফেরত আনা হয়েছে’- জানান মন্ত্রী।

মন্ত্রী আরো জানান, ‘সে (শিল্পপতির নাতি) বলে যে, আমার নানা নাই, আমার বাবা নাই, মা নাই। আমার একটাই আছে। তিনি আল্লাহ! এই ধরনের ছেলেদের মস্তিষ্ক বিকৃত হরা হয়েছে। হেপ্টাগন (এক ধরনের মাদক) দিয়ে। এটা খেলে নাকি সুপার সোলজার হয়ে যায়। মধ্যপ্রাচ্যের আইএস তারা এটা ব্যবহার করে।’

‘এ ধরনের পরিবারের ছেলেদের জঙ্গি সংগঠনের সঙ্গে সম্পৃক্ততার যে প্রমাণ পাচ্ছি, তা হতাশাজনক। উচ্চবিত্ত পরিবারগুলোকে অবশ্যই তাদের সন্তানদের দিকে নজর দিতে হবে।’ বলেন তোফায়েল।

-এনটিভি অনলাইন

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: