সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ৪৬ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আশঙ্কাই সত্যি হলো

untitled-1_223029

ডেইলি সিলেট ডেস্ক :: গুলশানের রেস্তোরাঁয় জিম্মি সংকট অবসানের পর অনেকের আশঙ্কা ছিল, যে কোনো সময় আবারও হামলা হতে পারে। এমনকি গোয়েন্দা তথ্যও ছিল, যে কোনো মুহূর্তে গুরুত্বপূর্ণস্থানে হামলা করে রক্তক্ষয়ী পরিবেশ তৈরির ছক তৈরি কষছে জঙ্গিরা। এর ওপর ভিত্তি করে ঈদের আগে থেকেই সারাদেশে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সতর্ক করা হয়। ঈদের ছুটিতে কূটনৈতিক এলাকাসহ রাজধানীর নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজাতে পুলিশের শীর্ষ পর্যায়ে বৈঠক হয়েছিল।

গত বুধবার পুলিশের গুলশান বিভাগের ডিসির অফিসে আইজিপির নেতৃত্বে উচ্চ পর্যায়ের বৈঠক হয়। সেখানে পুলিশের সকল ইউনিটের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। গুলশানে জঙ্গি হামলার পর কূটনৈতিক এলাকার নিরাপত্তাও বাড়ানো হয়। চেকপোস্ট ও টহল পুলিশের সংখ্যা বাড়ানো হয়। ঈদের ছুটিতে পুলিশের আর্মাড ভেহিকল ক্যারিয়ার (এপিসি) পুরো কূটনৈতিক এলাকায় টহলে ছিল। তবে রাজধানীসহ সারাদেশে পুলিশের সর্বোচ্চ সতর্ক অবস্থানের মধ্যে ঈদের দিন সকালে শোলাকিয়ায় হামলার ঘটনায় সেই আশঙ্কা সত্যি প্রমাণ করল। আবারও উগ্রপন্থিরা তাদের ঔদ্ধত্যের বহিঃপ্রকাশ ঘটাল।

‘আরও হামলার আশঙ্কা’ শিরোনামে ৪ জুলাই সমকালের প্রথম পৃষ্ঠায় একটি বিশেষ প্রতিবেদন প্রকাশিত হয়। সংশ্লিষ্টদের ভাষ্য, এখনই জঙ্গিদের বিষদাঁত ভেঙে দিতে হবে। না হলে আগামীতে আরও কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে হবে।

গোয়েন্দা সূত্র বলছে, জঙ্গিগোষ্ঠি বড় ধরনের কোনো বিপণিবিতান বা জনসমাগমে হামলা চালাতে পারে_ এমন তথ্য তাদের কাছে ছিল। এ জন্য রাজধানীসহ গুরুত্বপূর্ণ এলাকাগুলোয় সর্বোচ্চ নিরাপত্তা নেওয়ার পাশাপাশি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দেশজুড়ে সতর্ক থাকতে বলা হয়। পুলিশ সদর দপ্তর থেকে এ-সংক্রান্ত সব নির্দেশনা দেওয়া হয়। এ নিয়ে গত রোববার পুলিশ সদর দপ্তরে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা সংস্থাগুলোর শীর্ষ কর্মকর্তারা বৈঠকও করেন। লঞ্চ টার্মিনাল, বাস টার্মিনাল বা রেলস্টেশনেও সন্ত্রাসী হামলার আশঙ্কার কথা বলা হয়েছিল।

সূত্র জানায়, সাম্প্রতিক পরিস্থিতিতে গোয়েন্দা ব্যর্থতা ছিল কি-না তা নিয়েও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মধ্যে আলোচনা হচ্ছে। জঙ্গিদের রুখতে প্রয়োজনীয় করণীয় নিয়ে আলোচনা করছেন শীর্ষ কর্মকর্তারা। এ ছাড়া বর্তমান পরিস্থিতিতে সমন্বিত গোয়েন্দা তৎপরতার বিষয়টিকে গুরুত্ব দেওয়া হচ্ছে।

-সমকাল

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: