সর্বশেষ আপডেট : ২৮ মিনিট ৫৮ সেকেন্ড আগে
বুধবার, ২৮ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৪ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যে দেশকে সবচেয়ে ভয় পায় আইএস!

ISডেইলি সিলেট ডেস্ক :: এখন বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। এ জঙ্গি সংগঠনের ভয়ে কাঁপে না এমন কেউ নেই। বিশ্বের শক্তিধর দেশ রাশিয়া, ফ্রান্স, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের মতো দেশগুলো আইএস জঙ্গিদের বিরুদ্ধে লড়াই করছে। তবে আপনি শুনে অবাক হবেন এ জঙ্গি সংগঠনও কোনো একটি দেশকে ভয় পায়! আর সেই দেশটির নাম হচ্ছে ইসরায়েল। এ চাঞ্চল্যকর তথ্য জানিয়েছেন একজন সাংবাদিক।

২০১৪ সালে সিরিয়ায় আইএসের সঙ্গে ১০ দিন অতিবাহিত করেছেন সাংবাদিক টোডেনহুফার। জিয়ুস নিউজ পত্রিকাকে তিনি বলেছেন, তাদের (আইএস) ধারণা, তারা ব্রিটিশ ও মার্কিন সৈন্যদের হারাতে পারবে। কিন্তু তারা জানে ইসরায়েলি বাহিনীকে হারানো অনেক কঠিন হবে। টোডেনহুফার বলেন, তারা ব্রিটিশ ও আমেরিকানদের ভয় পায় না, ইসরায়েলিদের ভয় পায়।

আমাকে তারা বলেছে, এই ইসরায়েলি সৈন্যরা সত্যিই বিপজ্জনক। সম্প্রতি আইএস বেশ কয়েকটি স্থানে পরাজিত হয়েছে। গত রোববার ইরাকি বাহিনী ঘোষণা দিয়েছে, তারা আইএসের কাছ থেকে রামাদি শহর পুনর্দখল করেছে। কিন্তু নতুন একটি বার্তায় আইএসের নেতা দাবি করেছেন, বিমান হামলা এই সংগঠনকে দুর্বল করতে পারেনি।

গত শনিবার টুইটারে পোস্ট করা এক অডিওবার্তায় আবু বকর আল-বাগদাদী বলেন, ‘আত্মবিশ্বাসী হন, যাঁরা আল্লাহকে মেনে চলেন তাদের তিনি অবশ্যই জয়ী করবেন। এখানে ভালো খবর হলো, আমাদের রাষ্ট্র খুব ভালোভাবে চলছে।’ এ বার্তায় সৌদি আরবের নেতৃত্বে মুসলিম দেশগুলোর জোটের সমালোচনা করা হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: