সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জঙ্গি নেতাকে ‘বিপ্লবী’ বলে ফের বিতর্কে জেএনইউ ছাত্রনেতা খালিদ

1468153214নিউজ ডেস্ক : হিজবুল মুজাহিদিন নেতা বুরহান মুজফফর ওয়ানির লাশের পাশে লোকজনের ভিড়
ভারতের কাশ্মিরের হিজবুল মুজাহিদিন নেতা বুরহান মুজফফর ওয়ানিকে ‘বিপ্লবী’ আখ্যা দিয়ে ফের বিতর্কে জড়ালেন দিল্লির জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের (জেএনইউ) ছাত্র নেতা উমর খালিদ। শুক্রবার রাতে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত হয় বুরহান। এই বুরহানকেই ফেসবুকে ‘বিপ্লবী’ বলে সম্বোধন করেছেন খালিদ।

ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, ‘চে গুয়েভারা আর বুরহান একই ভাবে ভাবত।  হয়তো চে গুয়েভারার কথাগুলো ওরও কথা ছিল’। উমর বুরহানের কার্যকলাপের প্রশংসা করে বলেছেন, বুরহান মৃত্যুকে ভয় পেত না, ভয় পেত সেই জীবনকে যা অন্যের দ্বারা পরিচালিত। সেই পরাধীনতাকেই অস্বীকার করেছে বুরহান। সে বেঁচেও ছিল এক স্বাধীন মানুষ হিসেবে, মৃত্যুকেও বরণ করেছে একজন স্বাধীন মানুষ হিসেবে। তিনি ভারত সরকারকে প্রশ্ন করেছেন, ‘আপনারা কীভাবে একজন মানুষকে ভয় দেখাবেন, যারা নিজেরাই নিজেদের ভয়কে জয় করেছে।’

শুক্রবার কাশ্মিরে বুরহানের মৃত্যুর পর সেখানকার পরিস্থিতি উত্তাল হয়ে উঠেছে। পুলিশের বাধা উপেক্ষা করে বহু মানুষ তার জানাজায় এসেছে। তার পর থেকে নিরাপত্তা বাহিনীর সাথে সংঘর্ষে সেখানে ১৭ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

এরআগে জেএনইউ ক্যাম্পাসে ভারতবিরোধী স্লোগান দেওয়ার অভিযোগে নাম জড়িয়েছিল খালিদের। প্রসঙ্গত রাষ্ট্র দ্রোহীতার অভিযোগ থেকে রেহাই পেলেও বিশ্ববিদ্যালয়ে শাস্তির মুখে পড়তে হয়েছিল তাকে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: