সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হারিয়ে যাওয়া সন্তানদের নিয়ে দুশ্চিন্তায় বাংলাদেশ

1468121297নিউজ ডেস্ক : বিদেশে গিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়া সন্তানদের নিয়ে দুশ্চিন্তায় আছেন বাংলাদেশের অভিভাবকেরা। অনেকেই শঙ্কা করছেন, হয়ত তাদের সন্তানদের বিভিন্নভাবে মৌলবাদী কার্যক্রমের সঙ্গে জড়িয়ে ফেলা হচ্ছে।

গত কয়েক বছরে বৈধ বা অবৈধ, বিভিন্ন ভাবে বাংলাদেশ থেকে বিদেশে পাড়ি দিয়েছে কয়েক হাজার তরুণ। আবার অনেকেই মা-বাবার সঙ্গে রাগ করে বাড়ি ছেড়ে চলে গেছেন, তাদের খোঁজ পাওয়া যাচ্ছে না। বিষয়টি নিয়ে এতদিন তীব্র দুশ্চিন্তা না থাকলেও ২ জুলাইয়ের পর থেকে রীতিমত আতঙ্কে দিন কাটাচ্ছে এসব পরিবারের অভিভাবকেরা। কেননা অতি সাধারণ কিছু কিশোর ও তরুণ হঠাৎ করে হারিয়ে যাওয়ার পর এইদিন তাদের ছবি প্রকাশ করে সাইট ইন্টেলিজেন্স। যেখানে তাদের হাতে ছিল অস্ত্র এবং তারা আইএসের সক্রিয় কর্মী হিসেবে এক রাতে হত্যা করে দুই পুলিশসহ ২৩ জনকে।

এ ঘটনার পর থেকে থানায় নতুন করে জেনারেল ডায়েরি খোলা শুরু করেছে অভিভাবকেরা। এখন তাদের মূল দুশ্চিন্তার বিষয়- হারিয়ে যাওয়া সন্তানটি সকলের অগোচরে মৌলবাদী কোন গোষ্ঠীতে যোগ দেয়নি তো? হারিয়ে যাওয়া সন্তানদের খোঁজার জন্য পুলিশ মিডিয়া, সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সম্ভাব্য সকল চেষ্টা চালাচ্ছে তারা।

সন্ত্রাসী আক্রমণে অংশ নেয়া এক তরুণের পিতা হায়াত কবীর বলেন, ১৩ থেকে ২৫ বছর বয়সী সন্তান আছে এমন কোন পরিবারই নিরাপদ নয়। কারণ এ বয়সের শিশুরা সবচাইতে অস্থিতিশীল অবস্থায় থাকে।

এদিকে পুলিশ জানিয়েছে, ভাল ভাল পরিবারগুলো থেকে এখন পর্যন্ত ১০ জন কিশোর-তরুণকে খুঁজে পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছে তাদের পরিবার।

পুলিশ বিভাগের পক্ষ থেকে জানানো হয়, এই সকল হারিয়ে যাওয়া সন্তানরা ভিন্ন নাম ব্যবহার করে দেশের বাহিরে গিয়ে জঙ্গি ট্রেনিং নিচ্ছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। ওয়াশিংটন পোস্ট।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: