সর্বশেষ আপডেট : ৫৮ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জাকির নায়েকের ব্যাপারে তদন্ত চলছে: স্বরাষ্ট্রমন্ত্রী

untitle_119388নিউজ ডেস্ক : গুলশানের হামলার ঘটনায় জনপ্রিয় ও ‘বিতর্কিত’ ইসলামি আলোচক জাকির নায়েকের কোনো সংশ্লিষ্টতা আছে কি না এ ব্যাপারে তদন্ত চলছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ শনিবার বিকালে তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান।

জাকির নায়েকের পিস টিভির সম্প্রচার বাংলাদেশে বন্ধ করা হবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নে মন্ত্রী বলেন, ‘এটা সময়সাপেক্ষ ও তদন্তের ব্যাপার। জাকির নায়েক বাংলাদেশে খুবই জনপ্রিয় ব্যক্তি। এরকম ব্যক্তির ক্ষেত্রে হঠাৎ করেই কোনো সিদ্ধান্ত নেয়া যায় না।’

প্রসঙ্গত, গুলশানে স্প্যানিস রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলার ঘটনায় জড়িত জঙ্গিদের কেউ কেউ জাকির নায়েকের বক্তব্যে উদ্বুদ্ধ হয়ে জঙ্গি কার্যক্রমে জড়িত হয়েছিল বলে অভিযোগ উঠে। এ ব্যাপারে বাংলাদেশ সরকার ভারতের কাছে বিষয়টি খতিয়ে দেখার অনুরোধ জানায়। ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ ব্যাপারে অনুসন্ধান চালাচ্ছে। ইতোমধ্যে এই অভিযোগের ওপর ভিত্তি করে মুম্বাইভিত্তিক জাকির নায়েকের টিভি চ্যানেল পিস টিভির সম্প্রচার ভারতে বন্ধ করার নির্দেশ দেয়া হয়েছে। এবার বাংলাদেশেও পিস টিভি বাংলার সম্প্রচার বন্ধের দাবি উঠেছে। তবে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ঢাকাটাইমসকে জানিয়েছেন, পিস টিভি বাংলা সরকারের অনুমোদন দেয়া কোনো চ্যানেল নয়। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। অভিযোগ প্রমাণিত হলে সরকার পিস টিভির বিরুদ্ধে ব্যবস্থা নেবে। ঈদের ছুটি শেষে অফিস খোলার পর এ ব্যাপারে আলোচনা হতে পারে বলেও আভাস দেন তথ্যমন্ত্রী।

এদিকে সংবাদ সংস্থা বাসসের খবরে বলা হয়, স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, আইন প্রয়োগকারী সংস্থাগুলোর সদস্যরা নিখোঁজ ব্যক্তিদের খুঁজে বের করার লক্ষ্যে গণমাধ্যমের খবরের ভিত্তিতে ব্যাপক তদন্ত চালিয়ে যাচ্ছে। তিনি বলেন, বেশ কিছুদিন ধরে পরিবারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন নিখোঁজ ব্যক্তিদের খুঁজে বের করার লক্ষ্যে গণমাধ্যমের রিপোর্টের ভিত্তিতে তদন্ত চলছে।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সম্প্রতি গুলশানের হামলার ঘটনার সন্ত্রাসীদের বাংলাদেশি হিসেবে চিহ্নিত করা হয়েছে এবং তাদের পিতামাতারা জাতির কাছে ক্ষমা চেয়েছেন। এসব হামলাকারীর সঙ্গে আইএস বা অন্য কোনো আন্তর্জাতিক সন্ত্রাসী গ্রুপের কোনো সম্পর্ক নেই।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, সন্দেহভাজন হিসেবে গ্রেপ্তারকৃত নর্থ সাউথ ইউনিভার্সিটির সাবেক শিক্ষক হাসনাত রেজা করিম গুলশানের ভয়াবহ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত কি না পুলিশ সে বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করছে।- ঢাকাটাইমস

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: