সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ৫২ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জিমে নারীদের ভিড় বাড়ছে

jakia..exercise_119329নিউজ ডেস্ক : রাজধানীসহ ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে গড়ে উঠা জিম বা ফিটনেস সেন্টারগুলোতে নারীদের সংখ্যা প্রতিনিয়ত বাড়ছে। সুস্থ থাকতে কম বয়সী থেকে শুরু করে বয়স্ক-অনেক নারীই এখন নিয়মিত জিম করছেন।

ঢাকায় এমন বেশ কয়েকটি ফিটনেস সেন্টার রয়েছে, যেখানে পুরুষদের পাশাপাশি শরীরচর্চা করেন নারীরা। আবার কোন কোন সেন্টারে রয়েছে নারীদের জন্যে পৃথক ব্যবস্থা।

ঢাকার মালিবাগে ‘ফিটনেস বাংলাদেশ’ নামক এমনও একটি প্রতিষ্ঠান। এখানে একই জায়গায় নারী ও পুরুষ নানা ধরনের শারীরিক অনুশীলন করেন।

ফিটনেস বাংলাদেশের মালিক ও এর প্রধান প্রশিক্ষক মোহাম্মদ মিন্টু বলেন,  একসঙ্গে পড়ালেখা বা চাকুরি করতে পারলে ছেলে মেয়েরা এক সঙ্গে জিম করতে পারবে না কেন? সেটি মাথায় রেখেই উদ্যোগ নেয়া হয়েছে। প্রথম দিকে মেয়েরা না আসলেও এখন এই প্রতিষ্ঠানের অর্ধেকই মেয়ে।

আনুষ্ঠানিক কোন হিসেব না থাকলেও ফিটনেস বাংলাদেশের মতো অনেক জিম বা ফিটনেস সেন্টার রয়েছে ঢাকায়।

সিদ্ধেশ্বরীতে কমব্যাট জিমের নারী বিভাগের প্রশিক্ষক শামপা আল মজিদি বলেন, প্রতিদিন তিনশর বেশি নানা বয়সী নারী তাদের কাছে অনুশীলন নেন। যা যা প্রয়োজন সব উপকরণ এখানে আছে। তিন থেকে সাড়ে তিনশ নারী প্রতিদিনই আসেন এখানে। ৬৪ বছর বয়স্ক নারীও যেমন আছে তেমনি আট দশ বছরের মেয়েও আছে এখানে ব্যায়াম করেন।

এসব ফিটনেস সেন্টারগুলো থেকে পাওয়া তথ্য অনুযায়ী একেক সেন্টারে একেক ধরনের ফি দিতে হয় ব্যবহারকারীদের। কেউ বছর ভিত্তিক আবার কেউ বা তিন বা ছয় মাসের জন্যে এগুলোতে ভর্তি হচ্ছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: