সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৪৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২২ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যুক্তরাষ্ট্রে ৫ পুলিশকে হত্যাকারী ছিল সাবেক মার্কিন সেনা

1468044366নিউজ ডেস্ক : যুক্তরাষ্ট্রের ডালাসে পাঁচ পুলিশকে গুলি করে হত্যাকারীর পূর্নাঙ্গ পরিচয় পাবার পর নতুন করে সৃষ্টি হয়েছে তর্ক-বিতর্ক। জানা গেছে, ঘাতক মিকাহ জ্যাভিয়ার জনসন (২৫) ছিলেন একজন সাবেক সেনা কর্মকর্তা। স্নাইপারের সাহায্যে সে একাই গুলি করে হত্যা করেছিল পাঁচজন পুলিশকে। পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ হত্যার প্রতিবাদে আয়োজিত সমাবেশ চলাকালে এ ঘটনা ঘটে।

মার্কিন সেনাবাহিনী শুক্রবার জানিয়েছে, মার্কিন সেনাবাহিনীর সাবেক সদস্য জনসন মেসকোয়াইটের বাসিন্দা। তিনি আফগানিস্তানে কিছুদিন দায়িত্ব পালন করেন। তবে সেনাবাহিনী জানিয়েছে, জনসনের কোনো ক্রিমিনাল রেকর্ড বা অপরাধে সংশ্লিষ্টতার অভিযোগ নেই এবং কোনো সন্ত্রাসবাদী গোষ্ঠীর সঙ্গেও তিনি জড়িত ছিলেন না।

পুলিশ বলছে, কোনো সন্ত্রাসবাদী গোষ্ঠীর পক্ষ থেকে তিনি হামলা চালাননি। নিজের ইচ্ছায় তিনি হত্যাকাণ্ড ঘটিয়েছেন। অ্যামবুশ স্টাইলে উপর থেকে গুলি চালিয়ে তিনি একাই পাঁচ পুলিশ কর্মকর্তাকে হত্যা করেন। পরে  রোবট চালিত বোমার মাধ্যমে তাকে হত্যা করে পুলিশ। প্রথমবারের মত এ ধরনের প্রযুক্তির মাধ্যমে একজন ঘাতককে হত্যা করা হলো।

মৃত্যুর আগে তিনি মধ্যস্ততাকারীদের বলেছিলেন, তিনি পুলিশের দ্বারা কৃষ্ণাঙ্গ লোকদের হত্যার বিরুদ্ধে প্রতিশোধ নিতে চেয়েছিলেন এবং এ জন্য শেতাঙ্গদের, বিশেষ করে শেতাঙ্গ কর্মকর্তাদের হত্যা করতে চেয়েছেন। এদিকে জনসনের ডালাসের শহরতলীর বাড়ি থেকে গণহত্যা সংঘটিত করার উপকরণ যেমন বোমা ও ক্ষেপণাস্ত্র তৈরির উপাদান, বেশ কিছু বন্দুক এবং গোলাবারুদ উদ্ধার করেছে পুলিশ। বিবিসি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: