সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে ঈদকে ঘিরে ‘শুভেচ্ছা রাজনীতি’, সক্রিয় বড় দুই দল

Eid Politicsশুয়াইব হাসান :: সিলেটে ঈদের প্রধান জামায়াত অনুষ্ঠিত হয় শাহী ঈদগাহে। এখানে প্রায় দেড় থেকে দুই লাখ মুসল্লি একসাথে ঈদের নামাজ আদায় করেন।

আর তাই এই বিশাল সংখ্যক মানুষের সমাগমকে কাজে লাগাতে রাজনীতিকরা ব্যস্ত হয়ে পড়েন ‘শুভেচ্ছা রাজনীতিতে’। এবারও তার ব্যতিক্রম হয়নি।

পোস্টার, ডিজিটাল ব্যানার, ফেস্টুনের রাজনীতিতে বড় নেতার চেয়ে এগিয়ে আছেন ছোট নেতারা। শাহী ঈদগাহের আশপাশে অন্তত দুই শ’ ব্যানার-ফেস্টুন টানানো হয় ঈদের নামাজের আগেই।

আওয়ামী লীগ ও অঙ্গসহযোগি সংগঠন, বিএনপি ও তাদের সহযোগি সংগঠন ছাড়া কিছু অরাজনৈতিক ব্যানার ফেস্টুনের উপস্থিতিও লক্ষ্য করা গেছে। তোরণ নির্মাণ করে অনেকে শুভেচ্ছা জানিয়েছেন।

20160707_085900

শাহী ঈদগাহ এলাকা ঘুরে দেখা গেছে, গাছে গাছে ঝুলছে ব্যানার ফেস্টুন; তাতে রাজনৈতিক গুরুর সাথে নিজের ছবি যুক্ত করে ঈদের শুভেচ্ছা জানাচ্ছেন ছোট নেতারা। রয়েছে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি, সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, আসাদ উদ্দিন আহমদ, কারান্তরীণ সিলেট সিটি কর্পোরেশনের মেয়র (সাময়িক বরখাস্ত) বিএনপি নেতা আরিফুল হক চৌধুরী, বিএনপির আবুল কাহের শামীম, নাসিম হোসাইন, আলী আহমদ ও বদরুজ্জামান সেলিমসহ স্থানীয় ওয়ার্ড পর্যায়ের নেতাদের ছবি সম্বলিত পোস্টার স্থান পেয়েছে ঈদগাহের আশপাশে। এরমধ্যে কিছু কিছু ব্যানার-পোস্টারে স্বয়ং নেতারা তাদের পক্ষ থেকে নগরবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন।

20160707_085909

ছোট ছোট অন্য রাজনৈতিক দলের ব্যানার, পোস্টার এবং স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর রেজওয়ান আহমদের ঈদ উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছে তোরণ নির্মাণ করেছেন।

20160707_085922

এছাড়া একটি রেস্টুরেন্টের বেশ কয়েকটি তোরণ লক্ষ্য করা গেছে শাহী ঈদগাহ ছাড়াও নগরীর বেশ কয়েকটি এলাকায়।

20160707_092505

আম্বরখানায় যুবলীগ নেতা আলম খান মুক্তি বিশাল বিলবোর্ডে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের পক্ষ থেকে শুভেচ্ছা জানিয়েছেন।

20160707_085621ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সভাপতি মাহবুবুল হক চৌধুরী কারান্তরীণ আরিফুল হক চৌধুরীর মুক্তি দাবি করে ডিজিটাল ফেস্টুন লাগিয়েছেন। সিলেটবাসীর ব্যানারে ঈদগাহের আশপাশে আরিফুল হক চৌধুরীর মুক্তি দাবি করে তোরণও নির্মাণ করা হয়েছে। এভাবে জেলা ও মহানগর নেতাকর্মী, ওয়ার্ড পর্যায়ের অনেক নেতাকর্মী শুভেচ্ছার মাধ্যমে নিজেদের উপস্থাপনের চেষ্টা করেছেন।

20160707_081833গত বছর দেড়েক থেকে অনেকটা ঝিমিয়ে পড়েছে বিএনপি’র রাজনীতি। আওয়ামী লীগের রাজনীতিও মন্ত্রী-এমপিদের ভিত্তিপ্রস্তর, উদ্বোধন কিংবা উন্নয়ন সভায় সীমাবদ্ধ। এ অবস্থায় ঈদকে সামনে রেখে বড় এই দুই দলের শুভেচ্ছা সক্রিয়তা কি এখানেই সীমাবদ্ধ, নাকি; এটা ঈদ পরবর্তী মাঠ প্রস্তুত করার প্রক্রিয়া সে আলোচনা এখন সাধারণ মানুষের মাঝে চলছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: