সর্বশেষ আপডেট : ১ মিনিট ৭ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নিরাপত্তার চাদরে ঢাকা রাজধানী

bd-police-arm-villagers-against-militants-1466031247-8679-550x413নিউজ ডেস্ক : গুলশানের হোটেল আর্টিজানে হামলার রেশ কাটতে না কাটতেই কিশোরগঞ্জের শোলাকিয়ায় বোমা হামলার ঘটনায় পুলিশ ডিপ্লোমেটিকজোন গুরত্বপূর্ণস্থাপনা, স্পর্শকাতরস্থানসহ পুরো রাজধানী ঢাকাকে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলেছে। জাতীয় ঈদগাহে ছিল ৬ স্তরের নিরাপত্তা। এখানে র‌্যাব পুলিশ বিজিবি আনসার ও গোয়েন্দা সদস্যরা ঈদগা ময়দানকে চারপাশ ঘিরে নিরাপত্তা বলয় তৈরি করে। রাজধানীর বিভিন্ন পয়েন্টে বেড়েছে পুলিশি টহল। গুলশান, বনানী এবং শুটিং ক্লাব পয়েন্টসহ গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর পয়েন্টে চলাচলকারী সব ধরনের যানবাহনে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

এছাড়াও ঢাকা কেন্দ্রীয় কারাগার, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, কমলাপুর রেলস্টেশন, সদরঘাট লঞ্চ টার্মিনাল, গাবতলি ও সায়দাবাদ বাস টার্মিনাল, শিশুপার্ক বঙ্গভবন, গনভবনে ছিল আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজির বিহীন নিরাপত্তা। এছাড়া রাজধানী জুড়ে পুলিশ মোড়ে মোড়ে চেকপোস্ট বসিয়েছে। পুলিশের পেট্রোলিং ও ফুড পেট্রেলিং ছিল চোখে পড়ার মত।

এ ব্যাপারে ঢাকা মহানগর পুলিশের রমনা জোনের সহকারী কমিশনার শিবলী নোমান বলেন, আমার এলাকায় ঈদগাহ ময়দান। এর নিরাপত্তা আমরা নিশ্চিত করেছি। তিনি বলেন, গুলশানে ঘটে যাওয়া অনাকাঙ্খিত ঘটনার কারণে ধর্মপ্রাণ মুসল্লিরা উৎকণ্ঠার মধ্যে ছিল। কিন্তু নামাজ শেষে তারা আল্লার কাছে শুকরিয়া আদায় করেছে। নিরাপত্তা ব্যবস্থা দেখে তারা সন্তোষ প্রকাশ করেছে।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার নেসার উদ্দিন বলেন, আমরা ঈদের কয়েকদিন আগে থেকেই কারা নিরাপত্তা নিশ্চিত করি। তিনি বলেন, কারাগারের চারপাশ ঘিরে নিরাপত্তা বলয় ছিল। এছাড়াও কারাভ্যন্তরে ৬ টি ওয়াচ টাওয়ার ও ২০ টি সিসি ক্যামেরা দিয়ে আমরা সার্বক্ষণিক নজরদারি করি। ফলে আমরা নিশ্চিন্তে ও নির্বিঘেœ পবিত্র ঈদুল ফিতরের আনন্দ উপভোগ করতে সক্ষম হই।

ঢাকা মহানগরীতে ঈদের দিন কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি উল্লেখ কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, আমরা নগরীর প্রতিটি গুরুত্বপূর্ণ  পয়েন্টে চেকপোস্ট বসাই। সন্দেহভাজনদের তল্লাশি চালাই। আই-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সর্বোচ্চ সতর্কাবস্থায় রয়েছে। জঙ্গিরা এখন আর সুবিধা করতে পারবে না। এছাড়াও ডিপ্লোমেটিকজোন এবং গুরুত্বস্থানগুলোর নিরাপত্তায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: