সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ২৫ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শুক্রবার বাংলাদেশে আসছেন ভারতীয় বিশেষজ্ঞরা

2facf01c80829e882e17f6bbbedd84e9-577e87e6b7796-550x366নিউজ ডেস্ক : গুলশান ও শোলাকিয়ায় সন্ত্রাসী হামলার তদন্তে শুক্রবার বাংলাদেশে আসছে ভারতের চার সদস্যের একটি বোমা বিশেষজ্ঞ দল। এই বিশেষজ্ঞরা ভারতের অভ্যন্তরীণ নিরাপত্তা রক্ষায় নিয়োজিত সন্ত্রাসবিরোধী ফোর্স এনএসজি’র (ন্যাশনাল সিকিউরিটি গার্ড) সদস্য। বৃহস্পতিবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম পিটিআই।

আরেক ভারতীয় সংবাদমাধ্যম দ্য টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, গুলশান ও শোলাকিয়ার হামলা তদন্তে এনএসজির একটি দলকে বাংলাদেশে পাঠাতে সম্মত হয়েছে ভারতের কেন্দ্রীয় সরকার। বাংলাদেশের পক্ষ থেকে এনএসজির তদন্তে সম্পৃক্ত হওয়ার অনুরোধ বিবেচনায় নেওয়ার পর ভারত তাদের ঢাকায় পাঠানোর সিদ্ধান্ত নেয়।

টাইমস অব ইন্ডিয়া বলছে, ঘটনার প্রাথমিক তদন্তের কাজেই বাংলাদেশে আসছেন তারা। এর আগেও তারা বন্ধুপ্রতিম দেশগুলোতে গেছেন ঘটনা তদন্ত করতে।

গুলশানে সংঘটিত হামলার স্পট খতিয়ে দেখবেন এ বিশেষজ্ঞরা। সে সময় বাংলাদেশের কমান্ডো গার্ডরাও তাদের সঙ্গে থাকবেন। পরে তারা শোলাকিয়ায় গিয়ে সেখানকার ঘটনার তদন্ত করবেন। ঘটনার ‘বিশ্লেষণ ও পর্যালোচনা’ করতে সামনে বেশ কিছুদিন ঢাকায় থাকবেন তারা।

উল্লেখ্য, চলতি মাসের ১ তারিখে শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে গুলশানের হলি আর্টিজানে সন্ত্রাসীদের হামলা চালায় সন্ত্রাসীরা। এতে দুই পুলিশ কর্মকর্তা নিহত হন। শনিবার সকালে রেস্টুরেন্টটিতে পরিচালিত কমান্ডো অভিযান শেষে আন্তবাহিনী জনসংযোগ বিভাগ আইএসপিআর-এর পক্ষ থেকে জানানো হয়, ‘অপারেশন থান্ডার বোল্ট’ এর সময় ২০টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। অভিযানে ছয় হামলাকারী নিহত হয়েছে বলেও দাবি করা হয়। অভিযানে নিহতদের মধ্যে ৯ জন ইতালীয় নাগরিক।

এদিকে বৃহস্পতিবার পবিত্র ঈদুল ফিতরের দিন কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দানের আধা কিলোমিটারের মধ্যে বোমা হামলা হয়। সবশেষ খবর অনুযায়ী এতে দুই পুলিশ সদস্য, একজন নারী এবং একজন হামলাকারী নিহত হন। আহত হন কমপক্ষে ১২ জন। – আমাদের সময়.কম, বাংলাট্রিবিউন

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: